• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

‘মানুষ হত্যা বন্ধে বিএসএফের ওপর চাপ সৃষ্টি করছি’

লালমনিরহাট প্রতিনিধি

  ০৯ জানুয়ারি ২০১৮, ১৭:৫৬

সীমান্তে গুলি করে মানুষ হত্যা কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য নয়। মানুষ অন্যায় করতে পারে। সেজন্য অন্য যে কোনো ধরনের শাস্তি দেয়া যেতে পারে। মানুষ মেরে শান্তিতে থাকা যায় না। তাই মানুষ হত্যা বন্ধে আমরা বিএসএফের ওপর চাপ সৃষ্টি করছি। বললেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

মঙ্গলবার দুপুরে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউরা জমগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অসহায় শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ পূর্ব এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিজিবি মহাপরিচালক আবুল হোসেন বলেন, সীমান্তে হত্যাকাণ্ড ধীরে ধীরে কমে আসছে। যেখানে এর আগে বছরে ৫০ থেকে ৫১ জন নিহত হত এখন সেখানে কমে ২০ থেকে ২১ জনে দাঁড়িয়েছে। সীমান্ত এলাকার লোকজন সহযোগিতা করলে সীমান্তে অপরাধ কমে যাবে।

তিনি আরো বলেন, সীমান্তে যেন গুলি করে আর কোনো নিরীহ মানুষ হত্যার ঘটনা না ঘটে সেজন্য বিজিবি-বিএসএফ যৌথভাবে ডিজিটাল বর্ডার ম্যানেজমেন্ট ব্যবস্থা চালু করার উদ্যোগ নিয়েছে। এরইমধ্যে কিছু কিছু সীমান্তকে অপরাধমুক্ত অঞ্চল ঘোষণা করারও কাজ চলছে।

বিজিবি মহাপরিচালক বলেন, হিলিসহ দেশের বিভিন্ন স্থলবন্দর সীমান্তে ডিজিটাল স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট চালু করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব সীমান্তে বিজিবি-বিএসএফ সীমান্ত সুরক্ষা নিশ্চিত করতে ডিজিটাল স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট চালু করার কাজ চলছে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিজিবির আঞ্চলিক কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাইফুল ইসলাম, রংপুর-৭ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো, মাহফুজ উল বারী, লালমনিরহাটের জেলা প্রশাসক শফিউল আরিফ, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসির উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে হতদরিদ্র পাঁচ শতাধিক শীতার্তদের মধ্যে কম্বল ও শিশুদের সোয়েটার প্রদান করা হয়।

এসএস

আরও পড়ুন-

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের বৈঠক
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
বিএসএফের নরহত্যার দায় সরকারের ওপরেও বর্তায়: রিজভী
কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত
X
Fresh