• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

একের পর এক ছিনতাই-ডাকাতি, আতঙ্কিত মানিকগঞ্জবাসী

জাহাঙ্গীর আলম বিশ্বাস

  ২৩ নভেম্বর ২০১৭, ১৪:০৩

একের পর এক ছিনতাই ও ডাকাতির ঘটনায় আতঙ্কিত মানিকগঞ্জবাসী।

চলতি মাসের ১৫ তারিখ সন্ধ্যায় শহরের প্রাণকেন্দ্রে স্বর্ণকারপট্টি এলাকার নাগ জুয়েলার্সে ফিল্মি স্টাইলে স্বর্ণ লুট করে ডাকাতরা। সেই চিত্র ধরা পড়ে দোকানে থাকা সিসি ক্যামেরায়।

ডাকাতির পরপর সাটুরিয়া বাসস্ট্যান্ডে ব্যারিকেড দিয়ে একটি মাইক্রোবাসসহ ১ জনকে গ্রেপ্তার এবং ৬ রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১টি ককটেল, ১২ আনা সোনা, ৩১টি স্বর্ণের বক্স এবং ২টি চাপাতি উদ্ধার করা হয়েছে। এ অভিযানে দুই এসআইসহ চার পুলিশ সদস্য আহত হয়।

পরে এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে আরো দুই ডাকাত এবং ৭-৮ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মাহফুজুর রহমান।

এর আগে ২২ অক্টোবর দুপুর আড়াইটার দিকে মানিকগঞ্জ শহরের পশ্চিম দাশড়া এলাকায় ছিনতাইকারীদের গুলিতে মো. নাজিমুদ্দিন (৬০) নামের এক ব্যক্তি নিহত হন। নিহতের বাড়ি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের দিঘুলিয়া গ্রামে।

ইসলামি ব্যাংক মানিকগঞ্জ শাখা থেকে ১ লাখ ২৫ হাজার টাকা তুলে নাজিমুদ্দিন ও তার স্ত্রী মনোয়ারা বেগম হেলোবাইকে করে বাড়ি ফিরছিলেন। পশ্চিম দাশড়ার গোরস্থান মোড়ে আসলে তিনজন ছিনতাইকারী হেলোবাইকের গতিরোধ করে পিস্তলের মুখে টাকার দাবি করে। দিতে না চাইলে ছিনতাইকারীরা নাজিমুদ্দিনকে গুলি করে পালিয়ে যায়। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক নাজিমুদ্দিনকে মৃত বলে জানান।

এর আগে ৩ অক্টোবর সাটুরিয়া উপজেলায় ভুয়া ডিবি পুলিশের পরিচয় দিয়ে চালকসহ একটি হেলোবাইক নিয়ে যায় ছিনতাইকারীরা।

হেলোবাইকের মালিক মুনির হোসেন বলেন, চালককে উদ্ধার করা হলেও হেলোবাইকটি আর উদ্ধার করা সম্ভব হয়নি।

২ অক্টোবর সিংগাইর উপজেলার চারিগ্রাম বাজারের মনির জুয়েলার্সের ব্যবস্থাপক কমল সরকার মোটরসাইকেল করে স্বর্ণালংকার ও টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় চারিগ্রাম পুরানো বাসষ্ট্যান্ড এলাকায় পৌঁছলে সাত থেকে আটজন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে কমলের মোটর সাইকেলের কাগজপত্র দেখতে চান। এক পর্যায়ে কোমলকে মারধর করে তার কাছে থাকা স্বর্ণ ও টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যান তারা। এসময় এক ছিনতাইকারীকে আটক করে স্থানীয়রা।

পরে তার দেয়া তথ্য অনুযায়ী ঢাকার নবাবগঞ্জ উপজেলার বালুখন্ড এলাকা থেকে আটক করা হয় আরো তিন ছিনতাইকারীকে। উদ্ধার করা হয় ১৬৮ ভরি স্বর্ণালংকার ও ৫ লাখ টাকা।

অপরদিকে প্রায় প্রতিদিনই ঘটছে এ জেলায় মোটরসাইকেল ছিনতাই ও চুরির ঘটনা। অফিস-আদালত, বাড়ি-ঘরসহ বিভিন্ন স্থানে সুযোগ পেলেই চুরি হয় মোটরসাইকেল।

২৩ নভেম্বর বান্দুটিয়া এলাকায় আতিকুর রহমানের মোটরসাইকেল চুরি হয়। ২২ নভেম্বর ঘিওর উপজেলার বাঠইমুড়ী কেনাল এলাকা থেকে জুলহাস নামের এক ব্যক্তির অটোবাইক চুরি হয়। ১২ নভেম্বর দুপুরে সাংবাদিক শাহীন তারেকের মোটর সাইকেল চুরি হয় মানিকগঞ্জ চিফ জুডিশিয়াল আদালত প্রাঙ্গণ থেকে। দুই দিন পর মানিকগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেল্লাল হোসেনের মোটরসাইকেল খোয়া যায়। ৯ তারিখে বান্দুটিয়া এলাকার প্রকৌশলী আব্দুল মান্নানের বাসা থেকে তার মোটর সাইকেল নিয়ে যায় ৯ তারিখে।

জেলায় ছিনতাই ও ডাকাতি বাড়ার প্রসঙ্গে মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছরোয়ার ছানু বলেন, হঠাৎ করেই আইনশৃঙ্খলার অবনতি আমাদের ভাবিয়ে তুলছে। এখনই পুলিশের ভূমিকা জোরদার করা প্রয়োজন।

এদিকে এত ছিনতাইয়ের ঘটনার পরও পুলিশ বলছে জেলার আইনশৃঙ্খলার অবস্থা এখনো তাদের নিয়ন্ত্রণে রয়েছে। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার প্রতিবেদন ফের পেছাল
পুলিশসহ ৫ জনের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল
সেনবাগে পুলিশ পরিচয়ে প্রবাসীর বাড়িতে ডাকাতি
ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল কলেজছাত্রের 
X
Fresh