• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

‘মামা লাইসেন্স দেখান’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ আগস্ট ২০১৮, ১৭:২০

মামা লাইসেন্স দেখান, লাইসেন্স ছাড়া যেতে পারবেন না। না হলে গাড়ি ঘুরিয়ে দেব। বুধবার রাজাধানীতে রাস্তার মোড়ে মোড়ে শিক্ষার্থীরা চালকদের কাছে এভাবেই ড্রাইভিং লাইসেন্স দেখতে চায়।

তারা সকাল থেকে মতিঝিল, গাবতলী, বাড্ডা, মহাখালী, বনানী কাকলীসহ বেশ কয়েকটি পয়েন্টে শিক্ষার্থীরা বাস, ট্রাক ও লেগুনা চালকদের লাইসেন্স, রুট পারমিট ও গাড়ির কাগজপত্র দেখতে পুলিশের ভূমিকায় নামে। শুধু পাবলিক গাড়ি নয় পুলিশের কাছেও লাইসেন্স দেখতে চায় শিক্ষার্থীরা।

------------------------------------------------------------------
আরও পড়ুন : উল্টোপথে মন্ত্রীর গাড়ি, ফিরিয়ে দিলেন বিক্ষোভকারীরা
------------------------------------------------------------------

যেসব গাড়ির লাইসেন্স, রুট পারমিট পায়নি শিক্ষার্থীরা, সেসব গাড়ির চাবি আটকে রাখে। এছাড়া তারা শহরের মোড়ে মোড়ে বসে প্লেকার্ড নিয়ে দাঁড়িয়ে নৌ-মন্ত্রীর পদত্যাগ, নিরাপদে বাড়ি ফেরা, ফোর জি নয় নিরাপদে চলতে চাইসহ নানানমুখী স্লোগান দিয়ে আন্দোলন করে।

এর আগে সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও বারডেম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। যাত্রাবাড়ী থেকে শুরু করে রামপুরা, বনশ্রী, ধানমন্ডি, উত্তরা এলাকাতেও সড়ক অবরোধ করে তারা। এর মধ্যে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় মিরপুর রোডে অবস্থান নেয় ঢাকা কলেজ, সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস কলেজ, কাজী নজরুল ইসলাম কলেজ, শেখ বোরহান উদ্দীন কলেজ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, তিতুমীর কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে মৃত্যু হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিমের। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। আজ চতুর্থ দিনের মতো তারা রাস্তায় নেমেছে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাণিসম্পদ অধিদপ্তরে বড় নিয়োগ, নেবে ৬৩৮ জন
ই-লাইসেন্সধারীদের জন্য সুসংবাদ
ট্রেড লাইসেন্স ছাড়া কিছুই নেই কাচ্চি ভাইয়ের, লাখ টাকা জরিমানা
লাইসেন্সের মেয়াদ শেষ, ধামরাইয়ে হাসপাতাল সিলগালা
X
Fresh