• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টঙ্গীতে কারখানায় আগুন

মরদেহ বাড়ছে

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ সেপ্টেম্বর ২০১৬, ১৩:৪৯

টঙ্গীর ট্যাম্পাকো ফয়েলস কারখানা থেকে আরো ২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে সেনাবাহিনীর সদস্যরা ধ্বংস্তূপ থেকে মরদেহ দুটি উদ্ধার করেন। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩ ।

টঙ্গী থানার ওসি মোঃ ফিরোজ তালুকদার জানান, সোমবার সকালে ফায়ার সার্ভিসের সদস্যরা ২টি মরদেহ উদ্ধার করেন। এরপর সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার কাজে অংশ নেন।

উদ্ধার করা চারটি মরদেহের পরিচয় জানা যায়নি। এরা নিখোঁজদের তালিকার কি না, তা নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিস কর্মকর্তা আক্তারুজ্জামান।

শনিবার ট্যাম্পাকো ফয়েলসে বয়লার বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে ২৪ জন নিহত হন। রোববার হাসপাতালে মারা যান একজন। আর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয় চারটি মরদেহ।

এদিকে ট্যাম্পাকো কারখানার জঞ্জাল সরাতে দু’মাসের মতো সময় লাগতে পারে বলে জানিয়েছেন সেনাবাহিনীর উদ্ধারকারী দলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম মাহমুদ হাসান।

তিনি বলেন, রানা প্লাজার চেয়ে বেশি জঞ্জাল হয়েছে ট্যাম্পাকো কারখানায়। এগুলো সরাতে দু’মাসের মতো সময় লাগতে পারে।

ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম মাহমুদ হাসান বলেন, কারখানার বিভিন্ন জায়গায় ইথাইলের ড্রাম রয়েছে। কেমিক্যাল (রাসায়নিক) উপাদানের ড্রামগুলো যেসব জায়গায় আছে, সেসব ক্ষেত্রে আমাদের কাজ করার তেমন অভিজ্ঞতা নেই। তারপরও আমরা যতটুকু সম্ভব সতর্কতা নিয়ে কাজ করছি। কেমিক্যাল ড্রামগুলোকে বাদ দিয়ে যতটুকু সম্ভব গার্বেজগুলোকে (জঞ্জাল) আমরা অপসারণ করব।

মালিকের বিরুদ্ধে মামলা, আরো ২ মরদেহ উদ্ধার



আরএইচ/

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh