• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত অর্ধশতাধিক

অনলাইন ডেস্ক
  ২৪ আগস্ট ২০১৬, ১৫:১১

চট্টগ্রামের নিউ মার্কেট এলাকায় পুলিশের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক আহত হন। আটক করা হয় শতাধিক বিক্ষোভকারীকে।

নারী কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে এশিয়ান অ্যাপারেলস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা বুধবার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

দুপুরের দিকে উত্তেজিত শ্রমিকরা পুলিশের দিকে ইট-পাটকেল ছুঁড়ে। এ সময় টিয়ার শেল ও রাবার বুলেট ছুঁড়ে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সংঘর্ষে চট্টগ্রাম নগর পুলিশের সহকারি কমিশনার (কোতোয়ালি) আবদুর রহিম, কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন, পরিদর্শক (তদন্ত) নূর আহম্মদসহ অন্তত ২০ জন পুলিশ সদস্য আহত হন। আহত হন অন্তত ৩০ জন শ্রমিক।

শ্রমিকদের অভিযোগ, মঙ্গলবার সকালে উত্তর কাট্টলীর কারখানায় কাটিং সেকশনের নারী শ্রমিকরা কাজ করছেন না অভিযোগ করে তাদের গালিগালাজ করেন একজন সুপারভাইজার।

প্রতিবাদে ওইদিন বিকেলে নগরীর স্টেশন রোডে প্রধান কার্যালয়ের সামনে সড়ক আটকে বিক্ষোভ করেন শ্রমিকরা।

কোতোয়ালির ওসি জসিম উদ্দিন জানান, বুধবার দুপুরে মালিকপক্ষ শ্রমিকদের অভিযোগ শুনবে আশ্বাসে আন্দোলনকারীরা শান্ত হন। কিন্তু সকাল থেকে শ্রমিকরা নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে ফের বিক্ষোভ শুরু করেন।

তিনি আরো বলেন, সড়কে ব্যারিকেড দিয়ে তারা ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ শ্রমিকদের সরিয়ে দিতে যায়। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল ছুঁড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

তবে শ্রমিকদের অভিযোগ, আলোচনার জন্য বুধবার মালিকপক্ষের বসার কথা থাকলেও তারা আসেননি। এ কারণে শ্রমিকরা সড়কে অবস্থান নিলে পুলিশ বিনা কারণে মারধর করে।

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh