• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি শাকিল আর নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৬, ১৫:১৯

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন বলে ধারণা করা হচ্ছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

শাকিলের অকাল মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক জানিয়েছেন।

রাজধানীর গুলশান ২ নম্বরের ওয়েস্টিন হোটেলের পিছনে সানধাদো রেস্টুরেন্টে দুপুর আড়াইটার দিকে তাকে অচেতন অবস্থায় পাওয়া যায়। সেখানেই চিকিৎসক ডাকা হয়। ওই চিকিৎসকই তাকে মৃত ঘোষণা করেন। শেষ খবর পর্যন্ত তার মরদেহ এখনো সেই রেস্টুরেন্টেই রাখা আছে।

এদিকে শাকিলের মৃত্যুর খবর পেয়েই জাপানিজ ওই রেস্টুরেন্টের সামনে ছুটে গেছেন রাজনৈতিক সহকর্মী ও বন্ধুমহল। হোটেলের সামনের রাস্তায় উৎসুক জনতা ভীড় করছে। সানধাদোর ভেতরে আছেন মন্ত্রীসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা। তিনি সাবেক ছাত্রনেতা হওয়ায় ছাত্রলীগের অনেক নেতাও ঘটনাস্থলে আছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকর্মীরাও উপস্থিত রয়েছেন।

সামধাদোতে উপস্থিত হন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসানসহ পরিবারের সদস্যরা।

দাফন হবে ময়মনসিংহে
রাতে তার মরদেহ রাখা হবে বারডেম হাসপাতালের হিমঘরে। আগামীকাল বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা শেষে বাদ মাগরিব গ্রামের বাড়ি ময়মনসিংহে শাকিলকে দাফন করা হবে।

৫ রেস্টুরেন্টকর্মী আটক
মাহবুবুল হক শাকিলের মৃত্যুর ঘটনায় বিকেলে সামধাদোর ৫ কর্মীকে পুলিশের ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। মৃত্যুর বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তাদের থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম।

রেস্টুরেন্টে পুলিশের ফরেনসিক বিশেষজ্ঞরা
বিকেল ৫টার দিকে সামধাদো রেস্টুরেন্টে প্রবেশ করে পুলিশের ফরেনসিক বিশেষজ্ঞরা। যে রুমে শাকিলের মৃত্যু হয়েছে সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করছেন টিমের সদস্যরা।

১৯৬৮ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন। ছাত্রলীগের একসময়ের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি ছিলেন এ ছাত্রনেতা।

বাবা আইনজীবী ও মা শিক্ষক। আইনজীবী স্ত্রী ও শাকিলের সংসারে একটি মেয়ে সন্তান রয়েছে।

শাকিল আওয়ামী লীগের গেলো মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি (মিডিয়া) ও উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। টানা দ্বিতীয়বার ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিশেষ সহকারি করেন।

শাকিল একজন কবি হিসেবেও পরিচিত ছিলেন। তার অনেক কবিতাই বোদ্ধা মহলে বেশ প্রশংসিত। তিনি মনে করতেন, ‘আমার কবিতার যে অডিয়েন্স, তারা আমার রাজনৈতিক পরিচয়কে ভুলে গিয়েই, হয়তো কারণে অকারণেই আমার কবিতাকে ভালোবাসেন। আমার কবিতা পড়েন। এবং কবি হিসেবে অবশ্যই তখন আমি ধন্য হই।’

এইচটি/ এসএস/ এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh