• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভিসির সঙ্গে বৈঠক করলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ এপ্রিল ২০১৮, ২২:৫২

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তারা উপাচার্যের বর্তমান বাসায় (উপ-উপাচার্য ভবন) তার সঙ্গে সাক্ষাৎ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা যেন হলগুলোতে কোনো হেনস্তা ও হয়রানির শিকার না হয় এবং সবাই যেন নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয় তারা উপাচার্যের হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া ক্যাম্পাস বহিরাগতমুক্ত করা, অতিরিক্ত যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণে গেইট করার দাবি জানান।উপাচার্য তাদের এসব বিষয়ে আশ্বস্ত করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : তারেকের নির্দেশে ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা: হানিফ
-------------------------------------------------------

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, আন্দোলনকারীদের ২০ থেকে ২২ জনের একটি প্রতিনিধিদল উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

তারা উপাচার্যের বাসভবন ভাঙচুরের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া আন্দোলনকারী শিক্ষার্থীদের যাতে হয়রানি করা না হয়, সেই নিশ্চয়তা চেয়েছেন।

এ সময় উপাচার্য তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, কোনো বিষয়ে দাবি জানানো বা আন্দোলন করা গণতান্ত্রিক অধিকার। তাই আন্দোলনকারীদের নিরাপত্তা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। তবে আন্দোলনের নামে উপাচার্যের বাসভনে যেসব দুষ্কৃতকারী হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাক্ষাতকালে উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সহকারী প্রক্টর আব্দুর রহিম উপস্থিত ছিলেন। আর আন্দোলনকারীদের মধ্যে ছিলেন আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, রাশেদ খান, নুরুল হক নুরসহ ২০ থেকে ২৫ জন।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুবিতে উপাচার্যের কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি
খুকৃবির সাবেক উপাচার্যের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ
রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের দ্বিতীয় দিন, হল ছাড়ছেন শিক্ষার্থীরা
X
Fresh