• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তারেকের নির্দেশে ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি

  ১২ এপ্রিল ২০১৮, ১৯:৫৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে যে ন্যাক্কারজনক হামলা হয়েছে তার নির্দেশনা দিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডনে বসে টেলিফোনে এই নির্দেশনা দিয়েছেন। তারেক রহমানের নির্দেশে বিএনপি জামায়াতপন্থিরা এই হামলা চালিয়েছে। তারেক রহমানের টেলিফোন সংলাপের মধ্যে দিয়ে তা পরিষ্কার হয়েছে। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ চত্বরে জেলা পুলিশের আয়োজনে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উত্তরণের ঐতিহাসিক সাফল্য উপলক্ষে এক আলোচনায় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন দাখিল
--------------------------------------------------------

কোটা সংস্কার প্রসঙ্গে হানিফ বলেন, কোটা পদ্ধতি যাদের জন্য সেই ভবিষ্যৎ প্রজন্মই যখন এটা চাচ্ছে না তখন প্রধানমন্ত্রী কোটা পদ্ধতি বাতিল করেছেন।

তিনি আরও বলেন, এই হামলার সঙ্গে যারা জড়িত প্রত্যেককে খুঁজে আইনের আওতায় এনে কঠোর শাস্তির মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করা হবে।

এসময় হানিফ বিএনপি প্রসঙ্গে বলেন, বিএনপি মানসিকভাবে বিকারগ্রস্ত দল হয়ে পড়েছে। এরা ক্ষমতা ও অর্থলোভী। রাষ্ট্র ক্ষমতায় থাকতে এরা দেশকে পর পর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিল। বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে তালিকাভুক্ত করেছিল। এসব কারণে তারা এখন ক্ষমতার বাইরে। ভবিষ্যতেও জনগণের ভোটে এদের ক্ষমতায় আসার কোনো সুযোগ নেই।

এরপর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হানিফ। এতে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী, কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হান প্রমুখ।

আরও পড়ুন :

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh