• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

বিসিবির নির্বাচন কমিশন গঠন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৭, ১৭:৩৩

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (স্পোর্টস) মো. ওমর ফারুককে (এনডিসি) প্রধান নির্বাচন কমিশন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

মঙ্গলবার বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিসিবির পরিচালক নির্বাচন পরিচালনা করবে এই কমিশন।

পাঁচ সদস্যের এই কমিশনের অন্য সদস্যরা হলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. একরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের কমিশনার (পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন) মো. শুকুর আলী, বিসিবির আইন পরামর্শক ব্যারিস্টার ফাহিমুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে আদালতের পূর্ণাঙ্গ রায় আসার আগেই আদালতের অনুমতি সাপেক্ষে নির্বাচনের প্রক্রিয়া শুরু করলো বিসিবি।

গত ২ অক্টোবর বিশেষ সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে গঠনতন্ত্রে কয়েকটি পরিবর্তন আনে। সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী বিসিবি নিজেরাই নির্বাচন কমিশন গঠন করতে পারবে।

সেই অনুযায়ী গঠনতন্ত্র অনুমোদনের পর গত ৫ অক্টোবর সভা করে নির্বাচন কমিশন গঠনের সিদ্ধান্ত হয়| তখন কথা ছিল ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।

কিন্তু সচিবের দায়িত্ব পালনে আইনি জটিলতা থাকায় ৫ দিন পর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এবার যুগ্ম সচিব ওমর ফারুকের নাম ঘোষণা করা হলো।

আগামী ১৭ অক্টোবর নাজমুল হাসান পাপন নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে। তার আগেই নির্বাচনের দিন ঘোষণা করার কথা রয়েছে।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একসঙ্গে মিলেমিশে কাজ করতে হবে: সাইফুল আলম দীপু
স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ নিহত, তদন্ত কমিটি গঠন
মালয়েশিয়ায় পাসপোর্ট সংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
ভোট জালিয়াতি, দুই হাতে টাকার বান্ডেলসহ ইউপি চেয়ারম্যান আটক
X
Fresh