• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বার্সায় কখনোই ফিরবেন না গার্দিওলা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৫৯

চলতি মৌসুম শেষে বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে লুইস এনরিকের। এরই মধ্যে স্প্যানিশ ক্লাবটি তার সঙ্গে চুক্তি নবায়ন করবে কি না-এ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। বিশেষ করে গেলো মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে প্যারিস সেইন্ট-জার্মেইর কাছে কাতালানরা ৪-০ গোলে বিধ্বস্ত হবার পর এ শঙ্কা আরো ডালপালা মেলে। এরপরই চারদিকে গুঞ্জন উঠে ফের বার্সার কোচ হচ্ছেন পেপ গার্দিওলা। তবে তা একেবারে নাকচ করে দিলেন ম্যানচেস্টার সিটির বর্তমান কোচ।

গার্দিওলা স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, কোচ হয়ে বার্সেলোনায় আর কখনোই ফেরার ইচ্ছা নেই তার। ক্লাবটির সঙ্গে সখ্য রয়েছে বটে। তবে ফের সেখানে ফেরার সম্ভাবনা খুবই ক্ষীণ। যেখানে আছেন অনেক ভালো রয়েছেন।

বার্সেলোনার কোচ হিসেবে ৪ বছরে ১৪টি শিরোপা জেতেন পেপ গার্দিওলা। ২০১২ সালে তিনি কাতালান ক্লাবটি ছেড়ে যান। কিন্তু ফের সেখানে ফেরার ইচ্ছা তার নেই।

৪৬ বছরের এ স্প্যানিয়ার্ড বললেন, না, কখনোই বার্সেলোনায় কোচ হিসেবে ফিরে আসবো না। সেখানে আমার অধ্যায় শেষ। বার্সেলোনা এখনো বিশ্বের সেরা দল। তাদের থেকে সবসময়ই সবাই বিস্ময় আশা করে। তারা আসলেই অন্য রকম দল। তবে ফুটবলে সব কিছুই সম্ভব।

তিনি বলেন, বর্তমানে প্রতিপক্ষ সবাই শক্তিশালী। এখানে বড় ব্যবধানে জয়ী যেমন হওয়া যায়, তেমনি পরাজিত হওয়া যায়। কিন্তু বার্সেলোনা এমন দল যাদের যেকোনো পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর মতো দক্ষতা রয়েছে। যখন কোনো দল সারা বিশ্বে প্রভাব বিস্তার করে তখন সমর্থকদের প্রত্যাশাও বেড়ে যায়। আমি যতোটুকু এনরিককে বা খেলোয়াড়দের চিনি তাতে এখনই তাদের নিয়ে এতো মন্তব্য করা ঠিক হচ্ছে না। তারা সবকিছু ভুল প্রমাণ করতে পারে।

ফরাসি ক্লাবটির কাছে বড় হারের ফলে চ্যাম্পিয়নস লিগ থেকে বার্সেলোনার ছিটকে পড়া অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। লা লিগাতেও রিয়াল মাদ্রিদ থেকে এখন পর্যন্ত পিছিয়ে আছে বার্সা।

সবমিলিয়ে লুইস এনরিকের পারফরম্যান্সে সন্তুষ্ট নয় কাতালান কর্তৃপক্ষ। ফলে তাকে সরিয়ে অন্য কাউকে কোচ হিসেবে নিয়োগ দিতে পারে স্প্যানিশ জায়ান্টরা।

এদিকে, এনরিকের জায়গায় অ্যাথলেটিক বিলবাওয়ের কোচ আরনেস্টো ভালভারদির যোগ দেবার সম্ভাবনাও রয়েছে। তার সঙ্গে এ তালিকায় আরো আছেন রিয়াল সোসিয়েদাদের কোচ ইউসেবিও সাকরিসতান ও এভারটনের রোনাল্ড কোম্যান।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh