• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঘটনাবহুল ম্যাচ জিতে ফাইনালে বার্সা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৪

৩ লাল কার্ড ও ৮ হলুদ কার্ডের ম্যাচ। আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট লড়াই। পেনাল্টি মিস, অফ সাইডে গোল বাতিল, রেফারির ওপর মেজাজ হারানো। সবই ছিল এই ম্যাচে। ঘটনাবহুল এমন ম্যাচ শেষ পর্যন্ত ড্র হয়েছে। সবমিলিয়ে দু’লেগের লড়াইয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে ছিটকে টানা চতুর্থবারের মতো কোপা দেল রে’র ফাইনালে উঠলো স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

সেমি-ফাইনালের ফিরতি লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দু’লেগ মিলিয়ে কাতালান ক্লাবটির জয় ৩-২ ব্যবধানে। অ্যাতলেটিকোর মাঠে ২-১ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা।

আগে হলুদ কার্ডের জন্য এই ম্যাচে মাঠে নামতে পারেননি নেইমার। ফাইনালেও তাকে ছাড়াই নামতে হবে বার্সাকে। আর লাল কার্ড পাওয়ায় শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে পারবেন না লুইস সুয়ারেজও।

৩ লাল আর ৮ হলুদ কার্ডের এমন ম্যাচে প্রথমার্ধের শেষ দিকে বার্সেলোনাকে লিড এনে দেন সুয়ারেজ। পরে অ্যাতলেটিকোকে সমতায় ফেরান কেভিন গামেরো।

ফাইনালে উঠতে একরকম অসাধ্যই সাধন করতে হতো অ্যাতলেটিকোকে। এই ম্যাচে কমপক্ষে ২-০ গোলে জিততে হতো দলটিকে।

মঙ্গলবার রাতে শুরুটা দুর্দান্ত করে দিয়োগো সিমেওনের শিষ্যরা। প্রথমার্ধের ৪২ মিনিট পর্যন্ত সেই ধারা অব্যাহত রাখে তারা। এরপরই দৃশ্যপট পাল্টে যায়। ৪৩ মিনিটে ৩ জনের মধ্যে দিয়ে কোনাকুনি গিয়ে ডি বক্সের বাইরে থেকে লিওনেল মেসির নীচু শট গোলরক্ষক ঝাঁপিয়ে পড়েও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল ফাঁকায় পেয়ে লক্ষ্যভেদে ভুল করেননি সুয়ারেজ।

দ্বিতীয়ার্ধের শুরুটা আরো ঝাঁজালো করে এগিয়ে যাওয়া বার্সেলোনা। তবে ৫৭ মিনিটে স্পেনের মিডফিল্ডার রবের্তো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় স্প্যানিশ জায়ান্টরা। ৬০ মিনিটে অঁতোয়ান গ্রিজম্যান জালে বল পাঠালেও অফসাইডের বাঁশিতে উল্লাস থামে অ্যাতলেটিকোর। আর ৬৯ মিনিটে বেলজিয়ামের মিডফিল্ডার ইয়ানিক কারাসকো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে মাদ্রিদের দলটিও ১০ জনে পরিণত হয়।

৭৯ মিনিটে জেরার্ড পিকে নিজেদের ডি-বক্সে গামেরোকে ফাউল করলে পেনাল্টি পায় অ্যাতলেটিকো। নিজেই শট নিয়ে ক্রসবারের ওপর দিয়ে উঁচিয়ে মারেন এই ফরাসি ফরোয়ার্ড। তবে ৮৩ মিনিটে ঠিকই প্রতিদান দেন গ্রিজম্যান। এসময় বাঁ-দিক থেকে গ্রিজম্যানের পাস পেয়ে সহজেই জালে পাঠান গামেরো।

এই ম্যাচে নাটকীয়তা চলে শেষ পর্যন্ত। ৮৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সুয়ারেজও। এরপর যোগ করা ৫ মিনিটে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা আরো জমে ওঠে। তবে ৯ জনের বার্সেলোনা শেষ পর্যন্ত আর কোনো নাটকীয়তার জন্ম দিতে পারেনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh