• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রোনালদোকে কিনতে চায় চীন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জানুয়ারি ২০১৭, ১৫:১৮

বিশ্বখ্যাত কয়েকজন তারকা ফুটবলারকে দলে ভিড়িয়ে এরই মধ্যে চমক সৃষ্টি করেছে চাইনিজ সুপার লিগ’র কয়েকটি ক্লাব। দলে ভেড়াতে রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকেও মোটা অঙ্কের লোভনীয় অফার দিয়েছিল চীনের একটি ক্লাব।

পর্তুগিজ উইঙ্গার’র এজেন্ট জর্জ মেন্ডেস’র বরাত দিয়ে সম্প্রতি এ খবর জানিয়েছে সিএনএন।

মেন্ডেস বলেন, রোনালদোকে নজিরবীহিন প্রস্তাব দেয়া হয়েছিল। ট্রান্সফার ফি অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়ের (পল পগবা) চেয়ে ৩ গুণ বেশি। রিয়াল তারকাকে ৩১৫ মিলিয়ন ডলারের অফার দেয়া হয়।

পল পগবার ট্রান্সফার ফি ১২০ মিলিয়ন ডলার।

স্কাই স্পোর্টস ইতালিয়াকে দেয়া সাক্ষাৎকারে মেন্ডেস বলেন, ফুটবলের জন্য বড় বাজার হতে যাচ্ছে চীন। তারা অনেক খেলোয়াড় কিনতে পারে। তবে বার্ষিক ১০০ মিলিয়ন ডলার বেতনের ওই অফার নিয়ে ৪ বারের ফিফা বর্ষসেরা ফুটবলারের কোনোরকম আগ্রহ ছিল।

তিনি আরো বলেন, সিআরসেভেন বিশ্বের সেরা ফুটবলার। আর সময়ের সেরা খেলোয়াড়ের জন্য অফার আসা স্বাভাবিক। তবে অর্থই সবকিছু নয়।স্প্যানিশ ক্লাবটি তার জীবন। এখানেই থাকছেন তিনি।

গেলো নভেম্বরে রিয়াল মাদ্রিদের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এরই মধ্যে বিশাল ট্রান্সফার ফি’তে ম্যানইউ ও ম্যানসিটির সাবেক খেলোয়াড় আর্জেন্টিনার কার্লোস তেভেজকে দলে টেনেছে সাংহাই সেনহুয়া। আর চেলসি থেকে ব্রাজিলের মিডফিল্ডার অস্কারকে দলে ভিড়িয়েছে একই শহরের ক্লাব সাংহাই এসআইপিজি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh