• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আসিফ দলে না ফেরার পেছনের কাহিনি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ডিসেম্বর ২০১৬, ১৮:৪০

আমার কাছে তথ্য আছে, আমাকে ও সালমান বাটকে জাতীয় দলে নিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) নিষেধ করে রেখেছে আইসিসি। সারা মৌসুমে ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা সত্ত্বেও পাকিস্তান দলে ঠাঁই না পাওয়ায় এভাবেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে দায়ী করলেন মোহাম্মদ আসিফ।

২০১০ সালে লর্ডসে স্পট ফিক্সিং কেলেঙ্কারির দায়ে সব ধরনের ক্রিকেটে ৭ বছর নিষিদ্ধ হন পাকিস্তানের স্টাইলিশ ব্যাটসম্যান সালমান বাট ও পেসার মোহাম্মদ আসিফ। একই দায়ে ৫ বছর নিষিদ্ধ হন পেসার মোহাম্মদ আমির। সেই শাস্তি কাটিয়ে ২০১৫ সালে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলার ছাড়পত্র পান তারা। এরপর পাকিস্তান ওয়াপদার হয়ে পুরো মৌসুমে দুর্দান্ত পারফর্ম করেন আসিফ। তারপরও জাতীয় দলে ব্রাত্য হয়েছেন তিনি।

অন্যদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তান দলে খেলছেন পেসার মোহাম্মদ আমির। এ ইনসুইঙ্গার ও আউট সুইঙ্গারও খুব ভালো করছেন তাও নয়। এছাড়া বর্তমান দলে যেসব পেসার খেলছেন তাদের মানও ভালো না। আহামরি কিছু না করেও দলে টিকে আছেন তারা। এখানেই দুঃখ আসিফের।

বললেন, যারা খেলছেন তারা নিশ্চয়ই খুব ভালো করছেন না। আমি কিন্তু এখন তাদের মতোই বোলিং করি। আমি জানি, দল নির্বাচনে নির্বাচকদের ওপর সবকিছু ছেড়ে দিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। কিন্তু নির্বাচকদের ন্যায় বিচারক হতে হবে। ঘরোয়া ক্রিকেটে যারা পারফর্ম করবেন তাদের বিবেচনায় নিতে হবে।

পাকিস্তানের বর্তমান পেসারদের মান গড়পড়তা-এমন কথা জানিয়ে আসিফ বলেন, আমাদের পেসারদের মান খুব একটা ভালো না। তবে কঠোর পরিশ্রমের মাধ্যমে ভালো হওয়া যায়। রাহাত আলী, সোহেল খান কিংবা ইমরান খান জুনিয়র খুব ভালো তা বলা যাবে না। বরং তাদের চেয়ে আমার বোলিং বেটার।

পাকিস্তানের ইংরেজি দৈনিক দ্য ডনকে দেয়া সাক্ষাৎকারে নিজের সন্দেহের ব্যাপারে আসিফ বলেন, আমার বিষয়ে আইসিসি পিসিবিকে নিষেধ করে রেখেছে কী না তা আমার জানা নেই? তবে যেটুকু জানি, তা কতোটা সঠিক তাও জানি না। কিন্তু এটা ঠিক, আমি এ বিষয়ে আইসিসির কাছ থেকে তথ্য পাবার অধিকার রাখি। শিগগিরই এ বিষয়ে আইসিসির কাছে জানতে চাইবো। আমি সংস্থাটিকে চিঠি লেখার কথা ভাবছি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh