• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

তাহলে ফেসবুক বন্ধ করেই কী সৌম্যের উন্নতি!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ অক্টোবর ২০১৮, ২৩:১২

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে ৩৩ রানে আউট হবার পর ছয় ইনিংসে সৌম্য সরকারের রান ছিল ১০৩*, ৩৩, ৭৬, ৭১, ১০২*, ৬৬। জাতীয় লিগ আর জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ মিলিয়ে মোট রান ৪৫১। ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে না থাকলেও তৃতীয় ও শেষ ম্যাচে খুলনা থেকে উড়িয়ে আনা হয় বাম-হাতি এই ব্যাটসম্যানকে।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৮৭ রান তাড়া করতে ফাস্ট ডাউনে নামেন সৌম্য। সাবেক কোচ চণ্ডিকা হাথুরুসিংহের স্নেহভাজন এই ব্যাটসম্যান খেলেন ৯২ বলে ১১৭ রানের ম্যাচ জয়ী এক ইনিংস।

২০১৪ সালে ওয়ানডে ক্যারিয়ার শুরু হয় সৌম্যর। প্রথম দিকে আস্থার প্রতিদান দিয়েছিলেন। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাটিতে অসাধারণ ব্যাটিং করে নিজের জাত চিনিয়েছিলেন। তবে খেই হারিয়ে ফেলেন তিনি। সুযোগ পেয়েও বার বার ব্যর্থ হওয়ায় বেশ সমালোচনাও পড়তে হয় ২৫ বছর বয়সী এই তারকাকে। জিম্বাবুয়ের বিপক্ষে দলকে জয়ের এনে দিয়েছেন পাশাপাশি হয়েছেন ম্যাচ সেরাও। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জানিয়েছেন সফল হবার পেছনের ‘কাহিনী’।

সৌম্য বলেন, আমার কাছে মনে হয় আমি বাইরের কথা বেশি শুনতাম। ফেসবুকটাতে ঢুকলেই মন খারাপ হয়ে যেত। যখন ব্যবহার করতাম, তখন নেতিবাচক মন্তব্য গুলো আসতো অনেক, যা মাথায় গেঁথে যেত। মানুষ ইতিবাচক জিনিসটা লিখেও না, নিজেও পারে না। এমন এক একটা হেডলাইন আসত, যেন আমি সবই খারাপ করেছি। আর আমরা বাংলাদেশিরা হেডলাইনটাই বেশি পড়ি। পরে ফেসবুক ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। ভেবেছি, নেতিবাচক জিনিসগুলো কম নেব, মানুষের সঙ্গে কথা কম বলব।

শুধু ইতিবাচক জিনিস নিয়েই বেশি ভাবার চেষ্টা করেছি উল্লেখ করে এই হার্ড হিটার ব্যাটসম্যান আরও বলেন, সেসময় অনুশীলনও কম করতাম তখন, যখন খারাপ যায় তখন সবই খারাপ যায়, ভাল করলেও খারাপ হয়। একটু বন্ধুদের সঙ্গে বেশি সময় কাটাতাম সেই সময়ে।

প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সেঞ্চুরি হাঁকানোর পর মূল দলে জায়গা না পাওয়া হতাশ হয়েছিলেন বলে জানান সৌম্য।

তিনি জানান, তিনটা ম্যাচ যদি খেলার সুযোগ পেতাম, তাহলে নিজেকে মেলে ধরার, প্রমাণ করার একটা ভাল সুযোগ পেতাম। এমন একটু মনে হয়েছিল। তবে শেষ ম্যাচ যখন ডাক পড়ল, তখন খুশি হয়েছিলাম। মনে হয়েছিল, না, একটা সুযোগ এসেছে, দেখি কাজে লাগাতে পারি কিনা।

সুযোগ পেয়েই ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দিনে ৯টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে উপহার দেন দুর্দান্ত এক ইনিংস।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয় দিয়ে সিরিজ শুরুর পর যা বললেন টাইগার অধিনায়ক
অবিশ্বাস্য প্রত্যাবর্তনে জিম্বাবুয়ের মান বাঁচানো পুঁজি
বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচসহ টিভিতে আজকের খেলা
জিম্বাবুয়ে সিরিজে আম্পায়ারের দায়িত্বে থাকবেন যারা
X
Fresh