• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এই দলকেও কঠিন মানছেন মাসাকাদজা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ অক্টোবর ২০১৮, ২১:২২

একদিনের ক্রিকেটে বাংলাদেশ কেমন সেটা বিশ্ব ক্রিকেট এরইমধ্যে জেনে গেছে। বাদ থাকার কথা না জিম্বাবুয়েরও। আফ্রিকান এই দেশটির আরও বেশি জানার কথা। কেন না, সম্প্রতি সময়ে তারাই বেশ কয়েকবার প্রতিপক্ষ হয়েছে বাংলাদেশের।

বছর শেষ না হতে জিম্বাবুয়ে আবারও এসেছে বাংলাদেশ সফরে।এর আগে বছরের শুরুতে শ্রীলঙ্কা আর বাংলাদেশের সঙ্গে অংশ নিয়েছিল ত্রিদেশীয় সিরিজে।

এবার অবশ্য দ্বিপক্ষীয় সিরিজ। খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আর দুটি টেস্ট ম্যাচ। যদিও তারা দক্ষিণ আফ্রিকায় হোয়াইটওয়াশের তপ্ত স্মৃতি নিয়েই এসেছে বাংলাদেশে। তবে বিপক্ষ দল বাংলাদেশ বলেই কিছুটা সাহস পাচ্ছে বলেই আভাস দিয়ে রাখলেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

তাছাড়া দলে নেই সাকিব আল হাসান আর তামিম ইকবাল। এই দুইজনের না থাকাটা জিম্বাবুয়েকে কিছুটা স্বস্তি দিলেও মাসাকাদজা বলছেন, এই দুইজন না থাকলেও বাকিরা তাদের দায়িত্ব বুঝে নিয়েছে মনে করি। এখনকার বাংলাদেশ অনেক অভিজ্ঞ আর শক্তিশালী। যারা তাদের পরিবর্তে দলে জায়গা পেয়েছে তারাও নিজেদের সেরাটা দিবে আশা করি। আমি বিশ্বাস করি, সিরিজটা প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে।

দক্ষিণ আফ্রিকায় একটা ম্যাচও জিততে পারেনি জিম্বাবুয়ে। তবে হারটাকেও শিক্ষা হিসেবে নিচ্ছেন এই মাসাকাদজা।

‘আমরা এখানে অনেক খেলেছি। এখানকার কন্ডিশনও আমাদের বেশ পরিচিত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেও আমরা এতটা খারাপ খেলে হারিনি। এই বিষয়টা আমাদের সাহায্য করবে এই সিরিজে।’

আরও পড়ুন :

এমআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh