• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শূন্য থেকে শুরু করতে চাই: লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ অক্টোবর ২০১৮, ১৭:৫১

লিটন কুমার দাস হঠাৎ করেই একটা ঝলমলে ইনিংস খেলেন তো আবার নিভে যান। সদ্য সমাপ্ত এশিয়া কাপে তাঁর অসাধারণ এক শতক। এর আগে নিদাহাস ট্রফি কিংবা দক্ষিণ আফ্রিকা সিরিজেও ঝলক দেখিয়েছেন। প্রমাণ করতে চেয়েছিলেন নিজেকে। কিন্তু কতখানি পেরেছেন এই টাইগার ওপেনার?

দু’দিন বাদেই শুরু হচ্ছে জিম্বাবুয়ে সিরিজ। পিঠাপিঠি শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। টানা দুই সিরিজেই না পাওয়ার সম্ভাবনা নিয়মিত ওপেনার তামিম ইকবালকে। ওপেনিংয়ে তাই তামিমের পরিবর্তে সিনিয়র এখন লিটনই। এসব নিয়ে কতটা ভাবছেন লিটন?

এসব নিয়েই আজ মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ওপেনার লিটন দাস।

অনেকদিন ধরেই ব্যাকফুটে ছিলেন লিটন। আহামরি কোনও পারফর্ম করতে পারছিলেন না অভিষেকের পর থেকে। অবশেষে সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনালে সবার নজর কেড়েছেন অসাধারণ এক শতক হাঁকিয়ে।

এ নিয়ে লিটন বলছেন, লম্বা সময় ধরে ব্যাকফুটে ছিলাম। ফর্মে ফেরার জন্য এশিয়া কাপের সেঞ্চুরিটা আমার অনেক দরকার ছিল। তাছাড়া ক্যারিয়ারের প্রথম শতক। অবশ্যই এটা আমার জন্য অনেক বড় জিনিস।

ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করলেও জাতীয় দলের হয়ে কেন পারছিলেন না ভালো কিছু করতে। এশিয়া কাপের শতকটা কতখানি চেষ্টা করবে লিটনকে উজ্জীবিত করতে?

‘ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করছি। ঘাটতি ছিল আন্তর্জাতিক ক্রিকেটে। গত কয়েকটা সিরিজেও ভালো করার চেষ্টা করতেছি।

আসলে আমি ভালো খেলার চেষ্টা করছি।’

এশিয়া কাপের সেঞ্চুরিতে লিটনকে নিয়ে অনেকেরই প্রত্যাশা বেড়েছে। ‘সেঞ্চুরি করেছি ঠিক আছে তাঁর মানে আমি অনেক বড় খেলোয়াড় হয়ে যাইনি। নিয়মিত পারফর্ম করার চেষ্টা করছি এইতো। শেষ ম্যাচে ভালো খেলেছি। এতে খানিকটা আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। বলতে পারেন, কিছুটা চাপমুক্ত হতে পেরেছি।’

তিন বছর হলো অভিষেকের। এই তিন বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তেমন কোনও সফলতা ছিল না। এই সেঞ্চুরিটা কি কোনও প্রভাব ফেলবে?

এমন প্রশ্নে লিটন বলেন, সত্যি বলতে একটা সেঞ্চুরি কাউকে অনেক বড় কিছু করে ফেলতে পারবে না। তবে বলতে পারেন, কিছুটা চাপমুক্ত হয়েছি। প্রতিটা ম্যাচেই জিরো থেকে শুরু করতে হয়। আগে কি করেছি সেটা তখন আর মাথায় থাকে না।

লিটন এও বলেন, ওই শতরানের ইনিংসে তাঁর উপর প্রত্যাশাও বেড়ে গেছে। এটাও একটা চাপ।

আরও পড়ুন :

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh