• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির বড় হার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ অক্টোবর ২০১৮, ১৬:৫৯

২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়ন হয়ে বাঘের মতো রাশিয়ায় এসে বিড়ালের মতো বিদায় নিতে হয়েছিল জার্মানিকে। বিশ্বকাপের একুশতম আসরে হারের যে রেশ ছিল তা এখনও রয়েই গেছে চারবারের বিশ্বসেরা দেশটির। উয়েফা নেশনস লিগ কাপে জোয়াকিম লো’র শিষ্যদের হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। চলতি বছরের বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা দলটি ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

শনিবার রাতে আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন ভার্জিল ভ্যান ডাইক, ম্যামপিস ডিপাই ও জোর্জেনিও ওয়াইনালডাম।

প্রথমার্ধের ৩০তম মিনিটে লিড পায় নেদারল্যান্ডস। দলের হয়ে প্রথম গোলটি করেন অধিনায়ক ভ্যান ডাইক। তবে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতি যায় ডাচরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আক্রমণের আরও বাড়ায় জার্মান শিবির। যদিও সফলতা মিলছিল না। ম্যাচের শেষ দিকটায় উল্টো রোনাল্দ কোম্যানের শিষ্যরা আরও এগিয়ে যায়। মাত্র সাত মিনিটের ব্যবধানে দুটি গোল করে ম্যাচ নিজেদের করে নেয়। ৮৬ মিনিটে ম্যামপিস ডিপাইয়ের গোলের পর অতিরিক্ত সময়ে জোর্জেনিও ওয়াইনালডাম বোকা বানান জার্মান গোলকিপার ম্যানুয়েল নয়্যারকে।

উয়েফা নেশনস লিগ কাপের লিগ ‘এ’র গ্রুপ ওয়ানে দুই ম্যাচে এক জয় ও এক হারে ২ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডসের অবস্থান দ্বিতীয়। ২ ম্যাচে এক হার আরেক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে জার্মানি রয়েছে তৃতীয় স্থানে। গ্রুপের ওপর প্রতিপক্ষ ফ্রান্স দুই জয় আর এক ড্র নিয়ে রয়েছে সবার উপরে। বিশ্বকাপ জয়ীরা চার পয়েন্ট তুলতে সক্ষম হয়েছে।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
গাজায় যেভাবে ত্রাণ পাঠাচ্ছে জার্মানি
‌‘বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে পরিবেশ সংরক্ষণকে অগ্রাধিকার দেওয়া হয়’
X
Fresh