• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে ফিরলেন বিরাট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৬

ইংল্যান্ড সফর শেষ না হতেই এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরাতে সবে মাত্র শেষ হয়েছে এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ লড়াই। এ‌ই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল এবার ঘরের মাঠে খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যর ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

দীর্ঘ ধকলের কথা চিন্তা করে বিশ্রাম দেয়া হয়েছে দলটির দুই সেরা পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহকে। খেলবেন না এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহক শিখর ধাওয়ানও। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন মায়ঙ্ক আগারওয়াল ও মোহম্মদ সিরাজ।

এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে জানানো হয়, সাম্প্রতিক ধকলের কথা মাথায় রেখেই নির্বাচকরা জসপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেয়া হয়েছে। চোটের কবলে পড়েছিলেন ইশান্ত শর্মা ও হার্দিক পান্ডিয়া। সম্পূর্ণ সুস্থ না হওয়ায় এই দুই তারকাকে দলে পাওয়া যাচ্ছে না।

এশিয়া কাপে বিশ্রামে ছিলেন দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তবে এই সিরিজ দিয়ে ফিরছেন বর্তমানে অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

আগামী ৪ অক্টোবর থেকে রাজকোটে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ১২ অক্টোবর থেকে। হায়দরাবাদে হবে ম্যাচটি।

১৫ সদস্যের ভারত দল

বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, পৃথ্বী শ, ময়ঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহম্মদ শামি, উমেশ যাদব, মোহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh