• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সালাহর গোলটিই বর্ষসেরা (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৯

ফিফার বর্ষসেরা গোল পদক তথা পুসকাস অ্যাওয়ার্ড কে জিতছেন, ক্রিশ্চিয়ানো রোনালদো নাকি গ্যারেথ বেল? এ নিয়ে ছিল ব্যাপক জল্পনা। দুই জনের দেয়া চমৎকার দুটি গোল ছিল সবচেয়ে এগিয়ে। তবে পর্তুগাল এবং ওয়েলস তারকাকে হারিয়ে এবারের সেরা গোলের পুরস্কারের মালিক হলেন মোহাম্মদ সালাহ। গেল ডিসেম্বরে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে লিভারপুল তারকার দেয়া গোলটিই এবারের সেরা নির্বাচিত হয়েছে। সোমবার লন্ডনে অনুষ্ঠিত ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়।
-------------------------------------------------------
আরও পড়ুন : রোনালদো-সালাহ নয়, ফিফার ‘দ্য বেস্ট’ হলেন মদ্রিচ
-------------------------------------------------------

যদিও উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলের বিপক্ষে গ্যারেথ বেলের ওভারহেড কিকে করা গোলটিই এগিয়ে ছিল। অন্যদিকে জুভেন্টাসের বিপক্ষে ইউরোপ সেরার লড়াইয়ে রোনালদোর বাইসাইকেল কিকে করা গোলটিও ছিল সেরা হবার মতোই। তবে ওই দুই তারকার গোলকে পেছনে ফেলে সবাইকে চমক দিয়েই বর্ষসেরা গোলের পুরস্কার নিজের করে নেন মিসরীয় ফরোয়ার্ড সালাহ।

এবারের বর্ষসেরা গোলের জন্য মনোনীত হয়েছিল মোট ১০টি গোল। তবে সেখান থেকে ফিফার অন্তর্ভুক্ত দেশগুলোর কোচ, অধিনায়ক, মনোনীত সাংবাদিক এবং ফুটবলপ্রেমীরা মিলে সেরা গোল হিসেবে বেছে নিয়েছেন লিভারপুল তারকার গোলটিকে।

ওয়াই/জেবি