• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বেল-বেনজেমায় ২৮তম বার্নাব্যু ট্রফি রিয়ালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ আগস্ট ২০১৮, ১৩:২৯ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১৩:৫৩
প্রতিটি মৌসুম শুরুর আগে ক্লাবের সাবেক প্রেসিডেন্ট সান্তিয়াগো বার্নাব্যুর স্মরণে একটি ম্যাচের আয়োজন করে রিয়াল মাদ্রিদ। এবারও এর ব্যতিক্রম হয়নি। এ ম্যাচটি খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল ইতালির ক্লাব এসি মিলানকে। এটি ছিল এ টুর্নামেন্টের ৪০তম আসর। 

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার রাতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। দানি কারবাহালের ক্রস থেকে বল জালে পাঠান এ ফরাসি স্ট্রাইকার।

বেনজেমার গোলে পাওয়া লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের চতুর্থ মিনিটে মিলানকে সমতায় ফেরান জুভেন্টাস থেকে মিলানে যোগ দেয়া আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইন। মিলানের হয়ে এটিই তার প্রথম গোল।

এরপর বেল ও মার্কো অ্যাসেনসিওকে দুবার গোলবঞ্চিত করেন মিলান গোলরক্ষক। প্রথমার্ধের যোগ করা সময়ে আর রক্ষা করতে পারেননি তিনি। কর্নার থেকে পাওয়া বল ডান পায়ের বিদ্যুৎগতির শটে বিপক্ষের জালে জড়িয়ে দেন গ্যারেথ বেল। ফলে রিয়াল ২-১ গোলে এগিয়ে যায়। প্রাক-মৌসুমে এ নিয়ে ওয়েলস ফরোয়ার্ডের গোল হলো চারটি।

এই নিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন বেল। গত সপ্তাহে প্রাক-মৌসুম টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে নিজেদের শেষ দুই ম্যাচে দুটি গোল করার পাশাপাশি একটি করিয়েছিলেন তিনি।

দ্বিতীয়ার্ধে লুকা মডরিচের একটি শট ঠেকান মিলান গোলরক্ষক। যোগ করা সময়ের প্রথম মিনিটে হেডে জয় নিশ্চিত করেন স্প্যানিশ ফরোয়ার্ড মায়োরাল।

ক্লাবের সাবেক সভাপতি বার্নাব্যুর নামানুসারে আয়োজিত ৪০তম আসরে এটি রিয়ালের ২৮তম শিরোপা। আর টানা ১৩তম শিরোপা। গতবার আরেক ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনাকে হারিয়ে শিরোপা জিতেছিল স্পেনের সফলতম ক্লাবটি।

আরও পড়ুন :

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়