• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

আর্সেনালই হচ্ছে ওজিলের পরবর্তী আশ্রয়স্থল!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুলাই ২০১৮, ০৯:২৩

জার্মানি এবং তুরস্কের কূটনৈতিক সম্পর্কের তিক্ততা বহুদিনের। রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে ইংল্যান্ডের লন্ডনে এক অনুষ্ঠানে আসেন তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় তুরস্কের বংশোদ্ভূত দুই জার্মান ফুটবলার মেসুত ওজিল এবং ইলখাই গুন্ডোয়ানকে। অনুষ্ঠানে এই দুই ফুটবলারের সঙ্গে ছবিও তোলেন এরদোয়ান। পুরো ঘটনা ভালভাবে নেননি জার্মানরা। সমর্থকদের থেকে কটূক্তিও শুনতে হয় ওজিলকে।

গুন্ডোয়ান বিষয়টা নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেও, এতদিন মুখ খোলেননি ২৯ বছর বয়সী ওজিল। অবশেষে যখন মুখ খুললেন, তখন অবসরের কথাই ঘোষণা করলেন জার্মানির হয়ে।

এর আগে টুইটে করা নিজের বিবৃতিতে জার্মানদের মন থেকে ভুল দূর করতে বিশ্বকাপ জয়ী এই ফিডফিল্ডার বলেন, তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে আমার ছবি তোলার সঙ্গে কোনও রাজনৈতিক সম্পর্ক নেই। ওই বিবৃতিতে তার আরও সংযোজন, জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপ জেতার পরেও আমাকে সমাজ মেনে নেয়নি। লুকাস পোডলস্কি এবং মিরোস্লাভ ক্লোসা পোল্যান্ড বংশোদ্ভূত হয়েও তাদের তো কখনও জার্মান-পলিশ বলা হয় না। আমাকে কেন জার্মান-তুর্কি বলা হয়। কারণ আমি তুর্কি বলে নাকি আমি মুসলমান বলে?

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে অভিমানী ওজিল বলেন, এই অপমান সহ্য করে আর আমার পক্ষে খেলা সম্ভব নয়।

চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির হয়ে ৯২ ম্যাচে গোল করেছেন ২৩টি, করিয়েছেন ৪০টি।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই প্লে-মেকার আরও জানান, জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) পক্ষ থেকে যে ব্যবহার তিনি পেয়েছেন তার পর সেই দেশের জার্সি গায়ে মাঠে নামা তার পক্ষে আর সম্ভব নয়।

পাশাপাশি তিনি আরও জানান, বিশ্বকাপে জার্মানির অপ্রত্যাশিত পারফরম্যান্সের জন্য তাকেই দায়ী করা হয়েছে।

নিজের বিবৃতিতে ওজিল বলেন, দল জিতলে আমি জার্মান, কিন্তু দল হারলে আমি অনুপ্রবেশকারী। বহুবার এই কথা শুনতে হয়েছে আমাকে।

যদিও ডিএফবির পক্ষ থেকে এমন অভিযোগ করা হয়েছে। তবে তারকা মিডফিল্ডারের পাশে দাঁড়িয়েছে তার বর্তমান ক্লাব আর্সেনাল। ইএসপিএন জানাচ্ছে ঐতিহ্যবাহী এই দলটিকে ওজিলের পরবর্তী আশ্রয়স্থল হিসেবে দেখা যেতে পারে।

সোমবার ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির টুইটারে দলের সবচেয়ে বড় তারকাকে নিয়ে বেশ কয়েকটি ছবি ও ভিডিও পোস্ট করা হয়েছে। ওজিলের ছবি দিয়ে একটি পোস্টে তাকে স্বাগত জানানো হয়।

প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে (আইসিসি) অংশ নিতে সিঙ্গাপুর অবস্থান করছে দল। সেখানে অনুশীলনের আরেকটি ছবি দিয়ে গার্নাররা টুইট পোস্টে জানায়, আমাদের বৈচিএই প্রমাণ করে কেন আমরা একটি বিশেষ ক্লাব।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh