• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলের জার্সি গায়ে বাসে হামলা! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুলাই ২০১৮, ১৮:১৫

বেলজিয়ামের কাছে ১-২ গোলে হেরে চলতি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে। গত শুক্রবার পাঁচবারের বিশ্বকাপজয়ীরা প্রথমার্ধে ০-২ গোলে পিছিয়ে থাকে।শেষার্ধের প্রায় শেষ দিকে তিতের শিষ্যরা একটি গোল শোধ করে। তবে ম্যাচে হার বাঁচাতে পারেনি। দুরন্ত সব শট আটকে দেন বেলজিয়ামের গোলকিপার থিবো কোর্তোইস।

রেড ডেভিলসদের বিপক্ষে হারের সঙ্গে সঙ্গে একযুগ আগের স্মৃতি ফিরেছে বিশ্বকাপে। ২০০৬ সালে শেষবার কোনও দক্ষিণ আমেরিকার দলকে ছাড়াই বিশ্বকাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। এবারও সেরকমই হতে চলেছে। উরুগুয়ে ও ব্রাজিল শেষ আটে দক্ষিণ আমেরিকার প্রতিনিধি হয়ে উঠেছিল। তবে এদিন প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে উরুগুয়ে ও পরের ম্যাচে বেলজিয়ামের কাছে সেলেকাওদের বিদায় নেয়ায় শেষ চারে আর কোনও লাতিন দেশের থাকা হয়নি।

২০০৬ সালে শেষবার ইতালি, ফ্রান্স, জার্মানি ও পর্তুগাল সেমিফাইনাল খেলেছিল। সেবার ব্রাজিল বা আর্জেন্টিনা সেমিতে উঠতে পারেনি। এবারও তেমনই হলো।

ইউরোপের ফুটবলের নতুন শক্তির বিপক্ষে নিজেদের ষষ্ঠ শিরোপা স্বপ্ন ভঙ্গের দুদিন পর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে ব্রাজিলের জার্সি পরা ও পতাকা গায়ে জড়ানো কয়েকজন একটি সবুজ বাসে হামলা চালাচ্ছেন। এতে দেখা যায় বাসকে লক্ষ্য করে টমেটো ও ডিম ছুড়ে মারা হচ্ছে। যদিও ভিডিওটি এ বছরের ২৬ মার্চ আপলোড করা হয়। কিন্তু রাশিয়া বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ের পর ভিডিওটি ভাইরাল হয়।

এর আগে ২০১৪ সালে নিজেদের মাটিতে সেমিফাইনালের ম্যাচে জার্মানির কাছে বিধ্বস্ত হয় ব্রাজিল শিবির। ওই ম্যাচে হারার পর দেশটির সাওপাওলো শহরে বাস পুড়িয়ে দেয়া হয়েছিল। শুধু তাই নয় স্টেডিয়ামসহ বেশ কয়েকটি শহরে ক্ষোভ প্রকাশ করেছিলেন সমর্থকরা।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh