• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

‘গোল পোস্টের সামনে বাস পার্ক করাতেই সমস্যা’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ১২:৫২

বিশ্বকাপে স্বপ্নের শুরু করেছিল রাশিয়া। সৌদি আরবকে পাঁচ গোল করে বিধ্বস্ত করে শুরু হয় স্বাগতিকদের যাত্রা। তবে গ্রুপের শেষ ম্যাচে উরুগুয়ের কাছে হার মানতে হয় তাদের। এবার নক আউটে স্টাইনাভ চেরেশভের শিষ্যদের সামনে ফেবারিট স্পেন। ২০১০ সালের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ইতিহাস তৈরি করার জন্য নামবে আয়োজক দেশটি। আজ রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় লুঝনিকি স্টেডিয়ামে শুরু হবে লড়াই।

স্প্যানিয়ার্ডরা এবারও বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার। অন্যদিকে স্বাগতিক হওয়ায় পূর্ণ জনসমর্থনও পাবে রাশিয়ানরা। কিন্তু ওসব মাথায় না রেখেই স্পেনের একটাই লক্ষ্য জয়। স্পেনের ফুটবলাররা জয়ের লক্ষ্যে টোটাল ফুটবল উপহার দেবে।

গোল আসবে তাতেই এই বিশ্বাস রয়েছে কোচ ফার্নান্দো হিয়েরোর। যদিও এবার প্রথম ম্যাচেই একা রোনালদোর কাছে আটকে গিয়েছে পুরো টিম। ৩-৩ গোলে ড্র করেছে তারা। পরের ম্যাচে ইরানের বিরুদ্ধে জয় পেলেও, মরক্কোর বিরুদ্ধে ফের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে গিয়েছিল স্পেন। শেষমেশ হারা ম্যাচ ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে উঠেছে দলটি।

তবে যে সমস্যাটায় ভুগছিলেন তারা সে বিষয়টি খুঁজে বের করা হয়েছে এমনটাই দাবি করছেন স্পেনের তারকা মিডফিল্ডার।

ম্যাচের আগের দিন ম্যানচেস্টার সিটির এই প্লেমেকারের বলেন, কয়েকটি দল গোল পোস্টের সামনে বাস পার্ক করে রাখে, আর এ সমস্যার সমাধান করা জটিল।

এবার সামনে রাশিয়া। এই বাধা টপকে সামনের দিকে লক্ষ্য রাখছেন স্পেনের ফুটবলাররা। রাশিয়াও তৈরি। তাঁরা ছেড়ে কথা বলবে না স্পেনকে।

৩২ বছর বয়সী এই তারকা আরও বলেন, আমরা চেষ্টা করছি সমস্যা সমাধানের। তবে অন্য দলগুলোর এমন পদ্ধতির কারণে জ্বলে ওঠা কঠিন।

গ্রুপ পর্বের পারফরমেন্সের কারণে স্প্যানিশ গণমাধ্যমে তুলোধুনো করা হয় জাতীয় দলকে। সোশ্যাল মিডিয়ায়ও বাদ যায়নি।

সিলভা বলেন, আমি মনে করি আমাদের নিয়ে অতিরিক্ত সমালোচনা হয়েছে। আমরা পেশাদার ও মানুষের মতামত পরিবর্তন করার জন্য পরবর্তী ম্যাচে ফোকাস করছি।

৩২ বছর আগে বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট পর্বে উঠেছিল তৎকালীন সোভিয়েত ইউনিয়ন। ১৯৮৬ সালের ১৫ জুন বেলজিয়ামের বিরুদ্ধে এক থ্রিলার ছিল ওই ম্যাচ। সোভিয়েতের ফুটবলার শেষপর্যন্ত ৩-৪ গোলে হার মেনেছিলেন। এবারও সেই ফুটবলটাই উপহার দিতে চান বর্তমান রাশিয়া টিম।

স্পেনের সম্ভাব্য দল

ডেভিড ডি গিয়া, দানি কার্ভাহাল, জেরার্ড পিকে, সার্জিও রামোস, জর্দি আলবা, সার্জিও বুসকেটস, কোকে, আন্দ্রে ইনিয়েস্তা, ইসকো, দিয়েগো কস্তা, ল্যাগো আসপাস

রাশিয়ার সম্ভাব্য দল

ইগর আকিনভ, মারিও ফার্নান্দেজ, ইলিয়া কুতেপভ, সার্জিও ইগনাসিভিচ, উরি ঝিরকভ, রোমান জোবনিন, ডালের কুজিয়ায়েভ, আলেকজান্ডার সোমেদভ, আলেকজান্ডার গোলোভিন, ডেনিস চেরিসেভ, আর্টেম জিউবা

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh