• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

বিদায় ম্যাচে ছেলেকে নিয়ে মাঠে নামলেন কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক

  ২৩ মে ২০১৮, ১৬:৪৬

ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি আন্দ্রে পির্লো। ৩৯ বছর বয়সে সব ধরনের ফুটবল থেকে অবসর নিলেন ২০০৬ বিশ্বকাপ জয়ী ইতালি দলের সদস্য।

গেলো নভেম্বর মাসেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন এই মিডফিল্ডার। এবার সব ধরনের ফুটলকেই বিদায় জানালেন পির্লো। এসি মিলানের সাবেক এই তারকার বিদায় অনুষ্ঠান ছিল তারকাখচিত।

সোমবার সান সিরোতে পির্লোর বিদায় অনুষ্ঠানের নামকরণ করা হয়েছিল ‘নাইট অফ দ্য মাস্টার’। প্রিয় বন্ধু ও সাবেক সতীর্থের বিদায় অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এসেছিলেন পির্লোর ঘনিষ্ঠজনরা।

--------------------------------------------------------
আরও পড়ুন : জাতীয় দলের সঙ্গে যোগ দিলেন মেসি-নেইমার
--------------------------------------------------------

সদ্য জুভেন্টাস বিদায় জানানো জিয়ালুইগি বুফন থেকে মার্কো মাতারাজ্জি, মারকোস কাফু, পাওলো মালদিনি, সিমোনে পেপে, রোবতো ব্যাজিও, দেল পিয়েরো, ফিলিপো ইনজাগি, রোনালদো নাজারিও দি লিমা, ফ্রান্সেকো টটি, ক্রিশ্চিয়ান ভিয়েরি, লুকা টনি, রোনালদিনহো, লুকা টনি, কার্লোস তেভেজ, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড পর্যন্ত বড় তারকারা আমন্ত্রণ পেয়েছিলেন।

পির্লোর বিদায় বেলার সাক্ষী থাকতে ৫০ হাজার সমর্থক উপস্থিত ছিলেন এদিন স্টেডিয়ামে। এসময় তিনি বলেন, আমার বন্ধু এবং সতীর্থদের সঙ্গে প্রতিটি সমর্থককে ধন্যবাদ জানাই। আপনারা আমার বিদায় অনুষ্ঠানকে আরও স্মরণীয় করে রাখলেন।

একটি চ্যারিটি ম্যাচও খেলা হয় এদিন। ব্লু স্টার ও ওয়াইট স্টার দুই দলের হয়েই মাঠ মাতান পির্লো। ৭-৭ গোলে ড্র হওয়া এই ম্যাচে ম্যাচে অংশ নেন পির্লোর ছেলে নিকোলো পির্লোও।

ফুটবলের প্রতি ছেলের ভালোবাসা দেখে বাবা বলেন, সে খেলাটাকে উপভোগ করে, এটাই আমায় তৃপ্তি দেয়। সে ফুটবল খেলতে ভালোবাসে সেটাই আমার কাছে অন্যতম ভালোলাগার কারণ।

অবসর নেয়ার পাশাপাশি এদিন পির্লো আরও একটি কথা মনে করিয়ে দেন, পেশাদার ফুটবলকে বিদায় জানালেও মাঠ থেকে দীর্ঘদিন সরে থাকবেন না তিনি। খুশ শিগগিরই হয়তো ফিরবেন কোচ হিসেবে।

ইন্টার মিলানের সাবেক মিড ফিল্ডার বলেন, পরবর্তী পদক্ষেপ কী হবে, তা ভাবার জন্য অনেক সময় আছে। আমি মাঠকে মিস করতে চাই না। হয়তো অদূর ভবিষ্যতে কোচিং করাতে পারি।

বিদায় বেলায় তার আরও সংযোজন, ফুটবল থেকে অবসর নেয়ার জন্য আমি ২১মে, এই দিনটিকেই বেছে নিলাম কারণ আমার জার্সি নম্বর ছিল ২১ এবং পেশাদার ফুটবলার হিসেবে আমার অভিষেক হয়েছিল এই মে মাসেই।

ইতালির জার্সি গায়ে কিংবদন্তি এই ফুটবলার খেলেছেন ১১৬টি ম্যাচ। দেশের হয়ে ২০০৬ বিশ্বকাপ জেতেন তিনি। দেশের পাশাপাশি তিনি সফল ক্লাবের জার্সিতেও। তার ঝুলিতে রয়েছে ছয়টি সিরি আ এবং দুটি চ্যাম্পিয়ন্স ট্রফি।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
ডার্বি জিতে ৫ ম্যাচ আগেই চ্যাম্পিয়ন ইন্টার মিলান
মিলান ডার্বিসহ টিভিতে আজকের খেলা
আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট শুরু
X
Fresh