• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

জাতীয় দলের সঙ্গে যোগ দিলেন মেসি-নেইমার

স্পোর্টস ডেস্ক
|  ২৩ মে ২০১৮, ১২:৩০ | আপডেট : ২৩ মে ২০১৮, ১২:৫৫
ঘড়ির কাঁটা ঘুরে দ্রুতই কাছে চলে আসছে। এরপরই পর্দা উঠতে যাচ্ছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবলের। বিশ্বসেরা হওয়ার এ আসরে তুমুল যুদ্ধে অবতীর্ণ হবে ৩২ দেশ। টানা এক মাস চলবে এ যুদ্ধ। একবিংশতম ফুটবল বিশ্বকাপে মাঠ মাতাবেন বিশ্বের বাঘা বাঘা খেলোয়াড়রা। তাদের পায়ের জাদুতে মোহিত হবে ফুটবল বিশ্ব। এবারের বিশ্বকাপে যারা আলোচনার তুঙ্গে। তারা হলেন লিওনেল মেসি, নেইমার, ক্রিশ্চিয়ানো রোনালদো।

ক্লাব ফুটবলের মৌসুম শেষে বিশ্বকাপকে কেন্দ্র করে জাতীয় দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন আর্জেন্টিনার সেরা তারকা লিওনেল মেসি। অন্যদিকে ইনজুরি কাটিয়ে একইদিনে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন ব্রাজিলের সেনসেশন নেইমার। 

বার্সেলোনায় মৌসুমের শেষ ম্যাচ শেষে দেরি না করেই আর্জেন্টিনার উদ্দেশ্যে উড়াল দেন মেসি। গতকালই আর্জেন্টিনার অনুশীলনে দলের সঙ্গে যোগ দেন তিনি। বার্সেলোনার হয়ে টানা খেললেও কোনও বিশ্রাম নেননি মেসি। সোমবারই তিনি উড়াল দেন জাতীয় দলের সঙ্গে যোগ দেয়ার উদ্দেশ্যে। আর্জেন্টাইন ক্রীড়া দৈনিক ‘ওলে’র খবর, বার্সেলোনা ফরোয়ার্ড পৌঁছে গেছেন আর্জেন্টিনায় এবং যোগ দিয়েছেন দলের সঙ্গে।

--------------------------------------------------------
আরও পড়ুন : যেভাবে বিশ্বকাপে গোল্ডেন বল, বুট ও গ্লাভস ট্রফি
--------------------------------------------------------

মঙ্গলবার সকালের সেশনেই অনুশীলনে নামার কথা ছিল মেসির। কিন্তু ফ্লাইট দেরি হওয়ায় নির্ধারিত সময়ের অনেক পরে বুয়েনস আয়ার্সে পৌঁছান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। তাই জর্জ সাম্পাওলির অধীনে চলা দিনের প্রথম সেশনে নামা হয়নি তার। যদিও দলের অন্য সদস্যের অনুশীলন দেখেছেন তিনি। আর মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টায় দ্বিতীয় সেশনে অনুশীলন করেন বার্সেলোনা তারকা।

আগামী ১৬ জুন আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। গ্রুপ ‘ডি’তে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

অন্যদিকে গত বিশ্বকাপের দু:স্বপ্ন ভুলতে এবার উঠেপড়ে লেগেছে সেলেকাওরা। পাশাপাশি ষষ্ঠ শিরোপা জয়ের মিশন নিয়েই নামবে সাম্বার দেশ। তাই সবার আগেই বিশ্বকাপ প্রস্তুতিতে নেমে পড়ল সেলেসাওরা। অনুশীলনের জন্য তারা বেছে নিয়েছে নিজেদের দেশের টেরেসোপোলিসের গ্রানজা কোমারি ট্রেনিং কমপ্লেক্স।

মঙ্গলবার হেলিকপ্টারে করে এসে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন নেইমার। নেইমার যোগ দিলেও ক্যাসেমিরো, মার্সেলো ও ফিরমিনো চ্যাম্পিয়নস লিগ ফাইনালের কারণে এখনো যোগ দিতে পারেননি ট্রেনিং ক্যাম্পে। গ্রানজার অনুশীলন পর্ব শেষে গ্লোবাল ট্যুরের অধীনে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপের জন্য দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। লন্ডনে ক্রোয়াটদের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ ৩ জুন ও ১০ জুন ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে খেলবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

আরও পড়ুন : 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়