• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সাকিবদের হারালেই প্লে-অফে কলকাতা

স্পোর্টস ডেস্ক

  ১৯ মে ২০১৮, ১৬:১৫

আজ বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে লিগ টেবিলে শীর্ষে থাকা দলটির দিক দিয়ে এই ম্যাচের বিশেষ গুরুত্ব না থাকলেও, এই ম্যাচের গুরুত্ব প্রচুর কলকাতার দৃষ্টিকোণ থেকে।

এই ম্যাচ এক কথায় ভার্চুয়াল সেমি ফাইনাল দীনেশ কার্তিকের দলের কাছে। চলতি আইপিএলে এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছে কলকাতা শিবির। তার মধ্যে সাতটি ম্যাচে জয় পেয়েছে নাইটরা। হেরেছে ছয়টি ম্যাচে। ১৩ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে আছে শাহরুখ খান মালিকানাধীন দলটি।

এই পরিস্থিতিতে হায়দরাবাদকে হারিয়ে দিতে পারলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে কেকেআরের। কিন্তু নাইরাইন-রাসেলরা যদি কোনোভাবে কেন উইলিয়ামসনের দলের কাছে হেরে যায় তাহলে এখানেই শেষ হয়ে যাবে তাদের প্লে-অফে পৌঁছানোর আশা। কারণ নেট রান রেট একেবারেই ভাল নয় কলকাতার।

কেকেআর টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, এই ম্যাচে দলে একটি পরিবর্তন করতে পারেন কোচ জ্যাক ক্যালিস। শিভম মাভির পরিবর্তে প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন পীযূষ চাওলা। এছাড়া দলে অন্য কোনো পরিবর্তন আনার পরিকল্পনা নেই কার্তিকের দলে।

অন্যদিকে হায়দরাবাদ নিজদের শেষ ম্যাচে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে। যদিও সেই হারে পয়েন্ট টেবিলে তাদের অবস্থানে কোনো পরিবর্তন হয়নি। শীর্ষস্থান বজায় রাখতে সক্ষম হয়েছে সাকিব আল হাসানরা।

লিগে এখনও পর্যন্ত কেকেআর এর মতোই ১৩ ম্যাচ খেলেছে এসআরএইচ। ৯টি ম্যাচে জয় পেয়েছে তারা, হারের মুখ দেখতে হয়েছে চার ম্যাচে। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ১৮। এই পরিস্থিতিতে এই ম্যাচে টম মুডির শিষ্যদের লক্ষ্য থাকবে শেষ ম্যাচ জিতে প্লে-অফে খেলতে নামা এবং নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নেয়া।

হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, এই ম্যাচে বাসিল থাম্পির পরিবর্তে প্রথম একাদশে ঢুকতে চলেছেন ভুবনেশ্বর কুমার। এছাড়া গোটা দল অপরিবর্তিত থাকার সম্ভবনাই বেশি।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নাম্বার ওয়ান বলেই কি ফোন ফেলে দেবে’
এবার জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব!
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
X
Fresh