• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘ক্লাসিকো অব অনারে’ মুখোমুখি মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ০৬ মে ২০১৮, ১৩:১৮

২০১৭/১৮ মৌসুমে বার্সেলোনা সর্বশেষ কবে হেরেছে? কাতালান ক্লাবটির শিরোপা উৎসবে কিঞ্চিত কলঙ্ক দিয়ে দিতে পারে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। বার্সা আসলে এই মৌসুমে একটি ম্যাচেও হারেনি। এই ম্যাচটি রিয়াল জিতলে মেসি-সুয়ারেজদের শিরোপা উৎসবে রঙ কিছুটা হারাবে। জিনেদিন জিদানের শিষ্যরা হয়তো সেটাই চাইবে। এ ছাড়া কিছু করার তো নেই।

চলতি মৌসুমে লা লিগায় কোনো প্রতিযোগিতাই রাখল না আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। আজ রোববার রাত পৌনে একটায় স্পেনের এই লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় এল ক্লাসিকো খেলতে নামার আগেই লা লিগা শিরোপা নিশ্চিত হয়ে গেছে লিওনেল মেসিদের।

লা লিগায় ৩৪ ম্যাচ শেষে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ১ ম্যাচ বেশি খেলে অ্যাতলেটিকো মাদ্রিদ ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়।
বার্সার সমান ম্যাচ খেলে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সার্জিও রামোসের দল।

স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদ দ্বিতীয় হয়ে মৌসুম শেষ করতে চাইবে। মৌসুমে বার্সা ও রিয়ালের ৪টি ম্যাচ বাকি রয়েছে।

ফলে আজ ন্যু ক্যাম্পে এল ক্লাসিকো বলা হচ্ছে ‘ক্লাসিকো অব অনার’। এই লড়াইয়ে শিরোপা শব্দটি বাদ পড়ে যাচ্ছে। ফলে আজ এল ক্লাসিকোতে মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো লড়বেন মর্যাদার কথা মাথায় রেখে।

রিয়াল মাদ্রিদ কোপা দেল রে ও লা লিগায় ব্যর্থ। এখন চ্যাম্পিয়নস লিগ জয়ের সুযোগ রয়েছে লস ব্ল্যাঙ্কোসদের। চলতি মাসে ফাইনালে তারা লিভারপুলের সঙ্গে লড়াই করবে। শিরোপার লড়াই না থাকলেও মেসি ও রোনালদোর লড়াই রয়েছে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসি ৪৩টি ও রোনালদো ৪২টি গোল করেছেন। মেসি লা লিগা জিতেছেন। আর রোনালদো চ্যাম্পিয়নস লিগ জিতলে ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে এগিয়ে যাবেন। এদিকে রাশিয়ায় বিশ্বকাপ রয়েছে।

বিশ্বকাপ মেসি জিতে নিলে তো কথাই থাকছে না। সেটা অনেক দূরের ব্যাপার। ব্যালন ডি’অরের ব্যাপারে এবার ভাগ বসাবেন লিভারপুলের মোহাম্মদ সালাহও। তিনিও ৪৩ গোল করেছেন।

চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রয়েছে তার দল, আর মিসরও বিশ্বকাপ খেলবে। মেসি-রোনালদো আজকের ম্যাচে নিজেদের অবস্থান শক্তিশালী করতে চাইবে।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
X
Fresh