• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

কলকাতা-চেন্নাই ম্যাচ ঘিরে বাড়তি নিরাপত্তা

স্পোর্টস ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ১৩:৪৪

কাবেরী নদীর পানি নিয়ে প্রতি গ্রীষ্মেই জলযুদ্ধ হয় দক্ষিণ ভারতে। এবারও তামিলনাড়ুতে নদীর পানি নিয়ে ফের শুরু হয়েছে অশান্তি। দুই বছর পরে নির্বাসন কাটিয়ে এদিন পি চিদাম্বরম স্টেডিয়ামে খেলতে নামছে চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আজ মঙ্গলবার রাত সাড়ে আটটায় এবারের আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলটি। এই ম্যাচের আগেই অন্য প্রতিপক্ষের মুখোমুখি হতে হচ্ছে আইপিএল কমিটি ও চেন্নাই টিম ম্যানেজমেন্টকে।

একদল তামিল রাজনীতিবিদ, চলচ্চিত্র শিল্পি, সমাজকর্মী মিলে আইপিএল ম্যাচের আগে চিদাম্বরম স্টেডিয়ামের সামনে বিক্ষোভ দেখাবেন। তাদের অভিযোগ, সারা রাজ্য পানির সমস্যায় ভুগছে। সেখানে পানি নষ্ট করে আইপিএল আয়োজন কিছুতেই বরদাস্ত করা যায় না।

ক্রিকেটের কারণে কাবেরীর পানিসঙ্কট ইস্যু থেকে মানুষের মন ঘুরে যাচ্ছে বলেও অভিযোগ তাদের।

--------------------------------------------------------
আরও পড়ুন : দ্রুততম মানব আকানি, মানবী লি আহাই
--------------------------------------------------------

সাবেক বিধায়ক টি ভেলমুরুগানের নেতৃত্বে তামিলদের একটি সংগঠন চেন্নাই থেকে ম্যাচ সরিয়ে দেবার দাবিতেও সরব হয়েছে। আজকের ম্যাচের আগে বিক্ষোভ করে কাবেরী ইস্যুকে সারা দেশে পৌঁছে দেবার উদ্যোগ নেয়া হয়েছে। আজকের ম্যাচের জন্য এরইমধ্যে জোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ম্যাচটি সফল করার জন্য ৪ হাজার নিরাপত্তাবাহিনী মোতায়েন করেছে কর্তৃপক্ষ।

বিক্ষুব্ধরা চাইছে ম্যাচ কেরলে সরিয়ে নিয়ে যাওয়া হোক। কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশনও অবস্থা দেখে ব্যবস্থা নিতে তৎপরতা দেখিয়েছে। সিএসকে ও কেকেআর ম্যাচের দিন বদলের আবেদন করে আদালতে একটি পিটিশন জমা দিয়েছিল বিআর আম্বেদকর কলেজের ছাত্রছাত্রীরা।

তাদের দাবি, রাজ্যে এতবড় একটি সমস্যার মধ্যে আইপিএলের মতো বিলাসবহুল বিনোদন কোনোভাবেই কাম্য নয়।

আরও পড়ুন :

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজস্থানের বিপক্ষে দিল্লির বড় পুঁজি
ডু অর ডাই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে দিল্লি
জমজমাট আইপিএলের পয়েন্ট টেবিলের লড়াই
কামিন্সের ব্যাটে ভর করে লড়াকু পুঁজি হায়দ্রাবাদের
X
Fresh