• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জয়টা হলো না

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৪ অক্টোবর ২০১৬, ১০:২১

আশা জাগিয়েও তীরে এসে তরী ডুবালো বাংলাদেশ। ধুন্ধুমার টি-২০’র যুগেও উত্তেজনার পারদ ছড়িয়ে চট্টগ্রাম টেস্ট হেরে গেলো মুশফিক বাহিনী। সঙ্গে মৃত্যু ঘটলো রোমাঞ্চকর স্বপ্নের। টাইগাররা বঞ্চিত হলো নতুন করে ইতিহাস লেখা থেকে।

পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৩৩ রান। হাতে ছিল ২ উইকেট। এ নিয়েই স্বপ্ন পূরণে ব্যাট করতে নামেন সাব্বির রহমান ও তাইজুল ইসলাম। তবে পারলেন না তারা। স্কোর বোর্ডে আর মাত্র ১০ রান যোগ করেই সাজঘরে ফিরলেন লোয়ারঅর্ডারের ২ ব্যাটসম্যান। প্রথমে এলবিডব্লিউর ফাঁদে পরে বিদায় নেন তাইজুল ইসলাম। এরপর একইভাবে আউট হয়ে সাজঘরে ফেরেন শফিউল। এদের শিকার করে ম্যাচ ছিনিয়ে নিয়ে নিজেই ইতিহাস বনে গেলেন বেন স্টোকস। আর অপরপ্রান্তে অসহায়ভাবে দলের হারের এমন করুন দৃশ্য চেয়ে দেখলেন রোবটের মতো লড়াই চালিয়ে যাওয়া সাব্বির রহমান।

শেষ পর্যন্ত ৮২ ওভারে ২৬৩ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ২২ রানের হার বরণ করে নিতে হয় টাইগারদের। ৬৪ রানে অপরাজিত থাকেন সাব্বির রহমান।

ব্যাটে বলে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন বেন স্টোকস।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেটে ২৫৩ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ।

বাংলাদেশ ২য় ইনিংস: ৮১.৩ ওভারে ২৬৩ (তামিম ৯, ইমরুল ৪৩, মুমিনুল ২৭, মাহমুদুল্লাহ ১৭, সাকিব ২৪, মুশফিক ৩৯, সাব্বির ৬৪*, মিরাজ ১, রাব্বি ০, তাইজুল ১৬, শফিউল ০; বেটি ৩/৬৫, মঈন ২/৬০, ওকস ০/১০, রশিদ ১/৫৫, ব্রড ২/৩১, স্টোকস ২/২০)।

ইংল্যান্ড ২য় ইনিংস: ২৪০ (কুক ১২, ডাকেট ১৫, রুট ১, ব্যালান্স ৯, মঈন ১৪, স্টোকস ৮৫, বেয়ারস্টো ৪৭, ওকস ১৯*, রশিদ ৯, ব্রড ১০, বেটি ৩; মিরাজ ১/৫৮, সাকিব ৫/৮৫, তাইজুল ২/৪১, কামরুল ১/২৪, মাহমুদুল্লাহ ০/৬, শফিউল ১/১০)।

বাংলাদেশ ১ম ইনিংস: ২৪৮ (তামিম ৭৮, ইমরুল ২১, মুমিনুল ০, মাহমুদুল্লাহ ৮৫, মুশফিক ৪৮, সাকিব ৩১, শফিউল ২, সাব্বির ১৯, মিরাজ ১, তাইজুল ৩*, কামরুল ০; ব্রড ০/১২, বেটি ১/৫১, ওকস ০/১৫, রশিদ ২/৫৮, মঈন ৩/৭৫, স্টোকস ৪/২৬, রুট ০/৫)।

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৯৩ (কুক ৪, ডাকেট ১৪, রুট ৪০, ব্যালান্স ১, মঈন ৬৮, স্টোকস ১৮, বেয়ারস্টো ৫২, ওকস ৩৬, রশিদ ২৬, ব্রড ১৩, বেটি ১*; শফিউল ০/৩৩, মিরাজ ৬/৮০, কামরুল ০/৪১, সাকিব ২/৪৬, তাইজুল ২/৪৭, সাব্বির ০/১১, মাহমুদুল্লাহ ০/১৭, মুমিনুল ০/০)।

এসএস/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh