• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সৌম্য তাণ্ডব!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৮, ১৫:১৮

কয়েকমাস ধরেই নিজের সেরাটা দিতে ব্যর্থ হচ্ছিলেন সৌম্য সরকার। এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের (ডিপিএল) ম্যাচে জ্বলে উঠলেন বাংলাদেশ জাতীয় দলের এই ব্যাটসম্যান। অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ১২৭ বলে ১৫৪ রানের চমৎকার ইংনিস খেললেন। যা বাম-হাতি এই ব্যাটসম্যানের লিস্ট এ ক্যারিয়ারে সেরা ইনিংস।

বুধবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে এই ম্যাচে সৌম্য চার-ছক্কার ঝড় তোলেন। যা ছুঁয়ে ফেলে এক ইনিংসে মাশরাফির গড়া ১১ ছক্কার রেকর্ড।

আন্তর্জাতিক ম্যাচের মতো ডিপিএলেও ছন্দে ছিলেন না সৌম্য। তবে আজ রেলিগেশন লিগের ডু অর ডাই ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে তিনি জ্বলে উঠেন পুরো দমে। অনেকদিন পরে সেঞ্চুরির পাশাপশি খেলেন ১৫৪ রানের এক নজর কাড়া ইনিংস। যেই ইনিংসটি সাজানো ছিলো ৯টি চার ও ১১টি ছক্কা দিয়ে। তার এই ইনিংসে ভর করে বাদ্রার্স ইউনিয়নকে ৩৩৪ রানের বিশাল টার্গেট দেয় অগ্রনী ব্যাংক।

--------------------------------------------------------
আরও পড়ুন: বল টেম্পারিং: আপিল করবেন না স্মিথ
--------------------------------------------------------

‘লিস্ট এ’ তে এতদিন এক ইনিংসে সর্বোচ্চ ১১ টি ছয় মারার রেকর্ডটি আছে মাশরাফি বিন মর্তুজার দখলে। এবার অগ্রনী ব্যাংকের হয়ে ১১ টি ছয় মেরে মাশরাফির রেকর্ডে ভাগ নিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সৌম্য।

ডিপিএলের পরবর্তী মৌসুমে অংশগ্রহণের জন্য আজকের ম্যাচে জয় টা দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। আর দলের এই কঠিন মুহূর্তেই জ্বলে উঠেন সৌম্য। ৬৭ বলে প্রথমে তুলে নেন অর্ধশতক। এরপর সেঞ্চুরি করতে খেলেন ১০৭ টি বল। আর শেষের দিকে মাত্র ১৮ বলেই নেন দ্বিতীয় অর্ধশতক।

এ ম্যাচের আগে ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় ৯৩ ম্যাচে সৌম্য সরকার করেন ২ হাজার ৬০৬ রান। তার সঙ্গে ছিল ১৬টি হাফ-সেঞ্চুরি এবং দুইটি সেঞ্চুরি। এরপর থেকেই রান খরায় ভুগছিলেন তিনি। এবার সব অপেক্ষা শেষ করে আবারও শতক হাঁকালেন এই ওপেনার।

আজকের ম্যাচে ব্রাদার্স ও অগ্রণী ব্যাংকের মধ্যে বিজয়ী দল ডিপিএলের পরবর্তী মৌসুমে খেলার টিকিট পাবে।

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্ত-বিজয়দের বীরত্বে ডিপিএলের শিরোপা আবাহনীর
মিলান ডার্বিসহ টিভিতে আজকের খেলা
অসহনীয় গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
শেখ জামালকে গুঁড়িয়ে আবাহনীর বিশাল জয়
X
Fresh