• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

স্মিথদের শাস্তি কমাতে চান ওয়ার্ন

স্পোর্টস ডেস্ক

  ২৯ মার্চ ২০১৮, ১১:০৭

অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ওপেনার ক্যামেরন ব্যানক্রফটের সাজা অত্যধিক কড়া হয়েছে বলে মনে করছেন শেন ওয়ার্ন।

কিংবদন্তী লেগ স্পিনার বলেছেন,‘ওদের কী শাস্তি দেয়া উচিত, সেটা আমি এখনও ভাবার চেষ্টা করছি। সাজা অবশ্যই কঠোর হওয়া উচিত। কিন্তু যদি এক বছরের জন্য নির্বাসিত করা হয়, তাহলে সেটা অপরাধের সঙ্গে মানানসই হয় না।’

কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যানক্রফটকে ৯ মাসের জন্য নির্বাসিত করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: আইপিএল থেকেও নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার
--------------------------------------------------------

এই কঠোর সাজায় অসন্তোষ প্রকাশ করে ওয়ার্ন বলেছেন, ‘আবেগ দূরে সরিয়ে রেখে বলা যায়, আমরা সবাই ক্ষুব্ধ ও অপ্রতিভ। ওদের আচরণ অবশ্যই ক্ষমার অযোগ্য। কঠোর শাস্তি হওয়াই উচিত। কিন্তু এক বছরের নির্বাসন সমর্থনযোগ্য নয়।

অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট এবং ১৯৪টি ওয়ানডেতে ২৯৩ উইকেট রয়েছে ৪৭ বছর বয়সী এই তারকার।

চলমান টেস্ট সিরিজে এই ন্যক্কারজনক ঘটনা নিয়ে নিজ ফেসবুকে ওয়ার্ন লিখেন, প্রত্যেকটি অস্ট্রেলিয়ান ও ক্রিকেট প্রেমীদেরকে এই কাজটি রাগান্বিত করেছে।

তিনি বলেন, আমি হলে ওদের অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দিতাম, চতুর্থ টেস্টে নিষিদ্ধ করতাম এবং বিপুল অঙ্কের জরিমানা করতাম। কিন্তু তারপরেও তাদের খেলতে দিতাম।’

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh