• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

অভিজ্ঞতা বাজারের জিনিস না: মাশরাফি

স্পোর্টস ডেস্ক

  ১৭ মার্চ ২০১৮, ১৩:৫৮

ম্যাচের শুরুতে বাংলাদেশি বোলাররা যা করে দেখিয়েছে সেটা নিঃসন্দেহে অনন্য-অসাধারণ। কিন্তু শেষের দিকের সেই বোলিং আর ধরে রাখতে পারেনি টাইগার বোলাররা।

পঞ্চম ওভারে যেখানে ৪১ রানে নেই ৫ উইকেট সেখানে ২০ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৫৯। শেষ ১০ ওভারে ব্যর্থ হয় বোলাররা।

১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার লিটন দাসের শূন্য রানে ফেরা তারপর সাব্বির রহমানের ১৩ রান করে নিজেকে বিলিয়ে দিয়ে আসাটা ভালো কিছুর ইঙ্গিত দেয়নি।

ভরসা সেই পুরনোদের উপরই। তামিম খেললেন ৪২ বলে ৫০ রানের ইনিংস। সঙ্গে মুশফিকুর রহিমের ২৮ রান। ধীরে ধীরে এগুচ্ছিল বাংলাদেশ দল।
--------------------------------------------------------
আরও পড়ুন: এ যাত্রায় বেঁচে গেলেন সাকিব-সোহান!
--------------------------------------------------------

দলের এই দুই তারকা ব্যাটসম্যানের বিদায়ের পর সৌম্য ফেরেন মাত্র ১০ রান করে। চাপে পড়া বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা সাকিবের। কিন্ত তিনিও হাঁটলেন একই পথে। ৯ বলে ৭ রান করে ইনজুরি ফেরত সাকিবও পথ ধরলেন প্যাভিলিয়নে।

এরপরই শুরু ওয়ানম্যান-শো। তিনি যা করে দেখালেন তা দেশের কোটি ক্রিকেট ভক্ত মনে রাখবে অনেক দিন।

এমন জয়ে মুগ্ধ বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টাইগারদের জয়ে জিতে যান তিনিও। দেশের জয়ে উচ্ছ্বসিত মাশরাফি অভিবাদন জানান জয়ের নায়ক মাহমুদুল্লাহ রিয়াদকেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লেখেন, ‘অভিজ্ঞতা বাজারের জিনিস না...’।

মাহমুদুল্লাহকে নিয়ে নাটক কম হয়নি। গত বছর শ্রীলঙ্কা সফরের টেস্ট দল থেকে বাদ দেয়া হয় এই অভিজ্ঞ খেলোয়াড়কে। সেই মাহমুদুল্লাহ জানান দিয়ে যাচ্ছেন নিজের যোগ্যতা।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh