• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটে চ্যাম্পিয়ন রাবি

রাবি প্রতিনিধি

  ০৯ মার্চ ২০১৮, ২২:৫৫

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবি) ২৯ রানের ব্যবধানে পরাজিত করে রাবি।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৫ রান সংগ্রহ করে রাবি। এর জবাবে শাবি ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৮৬ রান করে থেমে যায়। খেলায় ম্যান অব দ্য ম্যাচ রাবির অপু, ম্যাচ অব দ্য টুর্নামেন্ট খুলনা বিশ্ববিদ্যালয়ের আমিন খান।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ। বিশ্ববিদ্যায়ের হাজারও শিক্ষার্থী ম্যাচটি উপভোগ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এবছর ১৯টি বিশ্ববিদ্যালয়ের অংশ নেবার কথা থাকলেও সমস্যার কারণে শেষ মুহূর্তে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অংশ নেয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ ১৭টি দলের মধ্যে অনুষ্ঠিত টুর্নামেন্ট শুরু হয় গত ৩ মার্চ। সেমিফাইনালের আগ পর্যন্ত প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে প্রথম সেমিফাইনালে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (হাবিপ্রবি) ২৫ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় শাবি। দিনের অপর সেমিফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয়কে (খুবি) ৩৬ রানে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে রাবি।

পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন বাঘা শরীফ
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
রাবিতে দুদকের অভিযান
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
X
Fresh