• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসির জার্সি চেয়ে নিবো: চেলসি তারকা

স্পোর্টস ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৩০

আর ১৪ দিন পর অর্থাৎ ২০ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময় ২১ ফেব্রুয়ারি ভোর রাত ১টা ৪৫ মিনিটে) রাতে চ্যাম্পিয়নস লিগের সেরা-১৬ এর প্রথম লেগে ইংলিশ ক্লাব চেলসির মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এরপর ১৪ মার্চ (বাংলাদেশ সময় ভোর রাত ১টা ৪৫ মিনিটে) রাতে এই প্রতিযোগিতার দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই ক্লাব।

বার্সার বিপক্ষের এই ম্যাচ দুটি নিয়ে বেশ উচ্ছ্বসিত চেলসির খেলোয়াড়রা। ম্যাচ নিয়ে ইতোমধ্যে বিভিন্ন ধরনের পরিকল্পনাও নিয়েছে চেলসি।

--------------------------------------------------------
আরও পড়ুন: টাকার অভাবে বিসিসিআইয়ের ওয়েবসাইট বন্ধ!
--------------------------------------------------------

তবে সতীর্থরা যে পরিকল্পনাই করুক না কেন, তাদের থেকে একটু আলাদা চেলসির ইংলিশ তারকা মিডফিল্ডার ড্যানি ড্রিংকওয়াটারের। ২০ ফেব্রুয়ারির খেলায় মেসির মুখোমুখি হলে তার কাছে কী চাইবেন তা জানিয়েছেন সংবাদমাধ্যমকে।

যুক্তরাজ্যের ‘ডেইলি মিরর’কে দেয়া সাক্ষাতকারে ড্যানি ড্রিংকওয়াটার বলেন, আমি ন্যূ ক্যাম্পের এই ম্যাচটি খুবই উচ্ছ্বসিত। যদিও এর আগেও আমি মেসির বিপক্ষে খেলেছি, তবে ন্যূ ক্যাম্পে তার বিপক্ষে এটি আমার প্রথম ম্যাচ। এটি হবে আমার জন্য সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা।

ড্রিংকওয়াটার আরো বলেন, ২০ ফেব্রুয়ারির পর ১৪ মার্চ আমাদের আরও একটি খেলা আছে বার্সেলোনার বিপক্ষে। তবে আমি দ্বিতীয় ম্যাচটির জন্য অপেক্ষা করতে চাই না। প্রথম ম্যাচেই মেসির সঙ্গে দেখা হলে আমি তার টি-শার্ট (জার্সি) চেয়ে নিবো।

মেসির জার্সির প্রতি আগ্রহ বেশি কেনো? এ নিয়ে তিনি বললেন, আপনি আসলে বুঝতে পারবেন না যে সে কী করছে? সে বল নিয়ে খুবই দ্রুত দৌঁড়াতে পারে এবং তীক্ষ্ণ গতির মধ্যেই চলার পথ পরিবর্তন করতে পারে। এ রকম কোনও খেলোয়াড় আমি আগে দেখিনি। দ্রুত পথ পরিবর্তন করতে পারে এ রকম আরও অনেককেই দেখেছি, কিন্তু মেসি অন্য পর্যায়ের।

পরিসংখ্যানে সবমিলিয়ে বার্সেলোনা ও চেলসি এ পর্যন্ত একে অপরের মুখোমুখি হয়েছে ১৫ বার। চেলসি জিতেছে ৫টি ম্যাচ আর বার্সেলোনা জিতেছে ৫টি ম্যাচ, ড্র হয়েছে ৫টি ম্যাচে। ১৫ ম্যাচে সর্বমোট গোল হয়েছে ২০টি।

এর মধ্যে চ্যাম্পিয়নস লিগে একে অপরের মুখোমুখি হয়েছে ১২ বার। চেলসি জিতেছে ৪টি ম্যাচ আর বার্সেলোনা জিতেছে ৩টি ম্যাচ, ড্র হয়েছে ৫টি ম্যাচে। ১২ ম্যাচে সর্বমোট গোল হয়েছে ১৮টি।

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি বর্তমানে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে। ২৩ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৪৭। ১৪ জয়, ৪ পরাজয়, ৫ ড্র। ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানসিটি।

অন্যদিকে স্প্যানিশ লা লিগায় রীতিমত উড়ছে বার্সেলোনা। বর্তমানে তারা পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। ২২ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৫৮। এখনো পর্যন্ত তারা পরাজয়ের মুখ দেখেনি। ১৮ জয়ের বিপক্ষে ড্র করেছে ৪ ম্যাচে।

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনায় থাকছেন জাভি!
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
X
Fresh