• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

বার্সাকে রক্ষা করলেন পিকে

স্পোর্টস ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৩৯

এস্পানিওলের মাঠে প্রথমে গোল খেয়ে মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়ে বসেছিল বার্সেলোনা। তবে শেষ দিকে জেরার্দ পিকের গোলে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে আর্নেস্টো ভালভার্দের দল।

রোববার রাতে লা লিগার ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ১-১ ড্র করেছে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি।

গত মাসে কোপা দেল রে'র কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে এস্পানিওলের মাঠে ১-০ গোলে হারের পর ফিরতি পর্বে ২-০ ব্যবধানে জিতে সেমিফাইনালে ওঠে স্প্যানিশ জায়ান্টরা।

গতরাতের ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে বেঞ্চে রেখে মাঠে নামে কাতালানরা। ম্যাচের ২২তম মিনিটে এগিয়ে যেতেও পারতো তারকামুখর দলটি। তবে ডি-বক্সের বাইরে থেকে ব্রাজিলিয়ান তারকা কুতিনহোর বা পায়ের বিদ্যুৎ গতির শট ক্রসবারে লাগলে একটুর জন্য রক্ষা পায় এস্পানিওল।

পরে আক্রমণে বাড়ায় বার্সা। তাতে তেমন কোন সুবিধা করতে পারেনি সুয়ারেজরা। ফলে বিরতির আগে দুদলের কেউই আর গোলের দেখা পায়নি। বৃষ্টির প্রকোপ বাড়লে দ্বিতীয়ার্ধে স্বাভাবিক খেলায় বিঘ্ন ঘটে।

মাঝমাঠ ও আক্রমণভাগে শক্তি বাড়াতে ৫৯তম মিনিটে পাকো আলকাসেরকে বসিয়ে মেসিকে এবং ডিফেন্ডার নেলসন সেমেদোর জায়গায় মিডফিল্ডার সার্জিও রবের্তোকে মাঠে নামান ভালভার্দে।

এর কিছুক্ষণ পরই উল্টো গোল খেয়ে বসে বার্সেলোনা। ৬৬তম মিনিটে ডান দিক থেকে স্বদেশি সের্হিও গার্সিয়ার দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্দ মোরেনো।

৮২তম মিনিটে সমতায় ফেরে অতিথিরা। বাঁ-দিক থেকে মেসির ফ্রি-কিকে হেডে লক্ষভেদ করেন স্প্যানিশ ডিফেন্ডার পিকে।

২২ ম্যাচে ১৮ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৫৮। শনিবার লেভান্তের মাঠে ২-২ ড্র করা রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বার্সেলোনায় থাকছেন জাভি!
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
X
Fresh