• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

১৭৬ নয়, ১০৫ কেই এগিয়ে রাখলেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ২২:২৪

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১৭৬ রান করেন মুমিনুল হক। দ্বিতীয় ইনিংসে করেন ১০৫ রান। তার কাছে প্রথম ইনিংসের ১৭৬ রানের চেয়ে দ্বিতীয় ইনিংসের ১০৫ রান বেশি গুরুত্বপূর্ণ।

রোববার ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ পুরস্কার নেয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, প্রথম ইনিংসের ১৭৬ নয়, আমি দ্বিতীয় ইনিংসের ১০৫ রানকেই এগিয়ে রাখব। কারণ ওটা ম্যাচ বাঁচানো ইনিংস ছিল। আপনি যদি চিন্তা করেন পুরো দিনটা খেলবেন, তাহলে কিন্তু কঠিন। আপনাকে ঘণ্টা ধরে ধরে, সেশন ধরে ধরে পরিকল্পনা করতে হবে।

শনিবার নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮১ রানে তুলতেই তিন সিনিয়র ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। এরপর দলের পক্ষ থেকে কী বার্তা দেয়া হয় জানতে চাইলে মুমিনুল বলেন, দল একবারের জন্যও ভাবেনি যে এই ম্যাচ তারা হারতে পারে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভালোবাসার গল্প লিখে পুরস্কার!
--------------------------------------------------------

তিনি বলেন, এই পরিস্থিতিতে এর আগেও আমরা পড়েছি। এমন সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মানসিক দৃঢ়তা। নিজের ওপর বিশ্বাস রাখা। টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে, টিম বয়, এমনকি আপনারা যারা সাংবাদিক আছেন, সবাইকে আস্থা রাখতে হবে।

তিনি আরও বলেন, পুরো দেশের মানুষ নিশ্চয়ই বিশ্বাস করেছে যে আমরা পারব। মন থেকে বলছি। সবাই যদি বিশ্বাস করে, তাহলে ফলটা পাওয়া যাবেই।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি পঞ্চম দিনে গড়ায়। বাংলাদেশ সময় তিনটা ২০ মিনিটের দিকে দুই দলের অধিনায়কের সম্মতিতে ড্র করা সিদ্ধান্ত নেন মাঠের দায়িত্বে থাকা আম্পায়ার রড টাকার ও মিরাইস ইরাসমুস।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশে: ৫১৩ ও ৩০৭/৫ (১০০ ওভার)

শ্রীলঙ্কা: ৭১৩/৯

ম্যান অব দ্য ম্যাচ: মুমিনুল হক (১৭৬ ও ১০৫)

আরও পড়ুন:

কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
X
Fresh