• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জিম্বাবুয়েকে সহজ টার্গেট দিলো বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৮, ১৫:৪৫

ত্রিদেশীয় সিরিজে পঞ্চম ম্যাচে জিম্বাবুয়েকে ২১৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ দল। আজ মঙ্গলবার নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করেছে মাশরাফি বিন মতুর্জা নেতৃত্বাধীন দলটি।

এদিন মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক। শুরুর দিকে ওপেনার এনামুল হক বিজয় ফিরে যান। তবে ১০৬ রানের জুটি গড়েন দলের সবচেয়ে সেরা দুই তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান। সিকান্দার রাজার বলে স্ট্যাম্পিং হবার আগে সাকিব তুলে নেন ক্যারিয়ারের ৩৭তম হাফ সেঞ্চুরি। ৮০ বলে ৫১ রান করে আউট হন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

অন্যদিকে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডে ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়ে আউট হন তামিম। ক্যারিয়ারের ১৭৭তম ম্যাচে এ রেকর্ড গড়ন এই ড্যাশিং ওপেনার।

‘মাতারা হারিকেন’ খ্যাত জয়াসুরিয়া তার ক্যারিয়ারে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মোট রান করেছিলেন ২ হাজার ৫১৪। তামিম সেটিকে টপকে যান। মিরপুরে সবচেয়ে বেশি রানের মালিক এখন তামিম।

পাশাপাশি ক্যারিয়ারের ৪১ তম হাফসেঞ্চুরিও তুলেছেন ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান। ১০৫ বলে ৭৬ রাান করে থামেন তিনি।

তামিম-সাকিবরা উজ্জ্বল থাকলেও স্বাগতিক ব্যাটসম্যানদের মধ্যে কেউই সুবিধাজনক স্কোর করতে পারেননি।

দলের হয় বিজয় ১, মুশফিকুর রহিম ১৮, মাহমুদুল্লাহ রিয়াদ ২, সাব্বির রহমান ৬, নাসির হোসেন ২, মাশরাফি ০ ও সানজামুল ইসলাম করেন ১৯ রান।

শেষ পর্যন্ত ১৮ রান করে মুস্তাফিজুর রহমান ও ৮ রান করে অপরাজিত ছিলেন রুবেল হোসেন।

জিম্বাবুয়ের হয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার ৪টি ও কাইল জারভিস নেন তিনটি উইকেট। একটি করে উইকেট তুলে নেন টেন্ডাই চাতারা ও সিকান্দার রাজা।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh