• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পুজারার লজ্জার রেকর্ড

স্পোর্টস ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০১৮, ১৫:৩৮

দক্ষিণ আফ্রিকায় সেঞ্চুরিয়ন টেস্টে ১৩৫ রানে বিশাল ব্যবধানে হেরেছে ভারত দল। এতে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারতে হয়েছে বিরাট কোহলির দলকে। সেই সঙ্গে ভারতের স্পেশ্যালিস্ট টেস্ট ব্যাটসম্যান বলে পরিচিত চেতেশ্বর পুজারাও গড়লেন লজ্জার রেকর্ড। যে রেকর্ড আর কোনো ভারতীয়র নেই। এক ইনিংসে দুবার রান আউট হয়েছেন তিনি। এতে দেশটির গণমাধ্যম তাকে ‘রানআউট স্পেশ্যালিস্ট’ এর উপাধি দিয়েছেন।

এর আগে টেস্টের ইতিহাসে মোট ২৫ জন এভাবে আউট হয়েছিলেন। সব শেষ নিউজিল্যান্ডের ক্রিকেট গ্রেট স্টিভেন ফ্লেমিং টেস্টের দুই ইনিংসেই রান আউট হয়েছিলেন। ২০০০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এই লজ্জায় পড়তে হয় তাকে।

বুধবার প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে পঞ্চম দিনের শুরুতে জিততে হলে ২৫২ রানের দরকার ছিল সফরকারীদের। স্কোর বোর্ডে ছিল ৩৫ রান। আর হাতে ৭ উইকেট।

দলের রান ৪৯ হতে না হতেই পুজারা রান আউট হন। ব্যক্তিগত ১৯ রানের মাথায় ফিরে যান তিনি। এবি ডিভিলিয়ার্সের থ্রোয়ে রান আউট হয়ে ফেরেন ভারত দলের নির্ভরযোগ্য এ ব্যাটসম্যান।

তার আগে প্রথম ইনিংসেও পুজারা নবাগত লুঙ্গি এনগিডির থ্রোয়ে রান আউট হয়ে ফেরেন শূন্য রানে। প্রথম ইনিংসে অধিনায়ক বিরাট কোহলির ১৫৩ রানের ইনিংসে লজ্জা বাঁচলেও দ্বিতীয় ইনিংসে পুজারা আউট হওয়ার পরে টেস্ট হারা ছাড়া আর কোনও পথ ছিল না।

রোহিত শর্মা ৪৭ রান করে চেষ্টা করেছিলেন। তবে তা যথেষ্ট ছিল না। দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৩৩৫ রান করার পরে ভারত ৩০৭ রান করে। জবাবে দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা ২৫৮ রান করার পরে ভারতের সামনে ২৮৬ রানের টার্গেট ছিল। সেটা তাড়া করতে গিয়েই মাত্র ১৫১ রানে অলআউট ভারত। হারতে হয় বিশাল ব্যবধানে।

আরও পড়ুন

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh