• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

ইংলিশদের বিপক্ষে বাংলাদেশের বড় হার

স্পোর্টস ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০১৮, ১১:৪২

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল পর্বে পর পর দুটি জয়ে দুর্দান্ত সূচনা করেছিল বাংলাদেশ দল। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বড় ব্যবধানে হারতে হয়েছে তাদের। ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেট ও ১২৩ বলে হেরেছে সাইফ হাসান নেতৃত্বাধীন দলটি।

আজ বৃহস্পতিবার নিউজিল্যান্ডের কুইন্সটাউনে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশের যুবারা। হতাশ করে টপ অর্ডার। ১৭৫ রানেই গুটিয়ে যায় তারা।

সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ২৯ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে ১৭৭ তুলে নেয় ইংলিশরা।

সপ্তম ওভারে দুই ওপেনারকে বিদায় করে কিছুটা লড়াইয়ের আভাস দেয় বাংলাদেশের যুবারা। সাভিন পেরারা ৭ ও টম বান্টন ৯ রানে আউট হন। দশম ওভারের শেষ বলে আট রান করে উইল জ্যাকস ফিরে যান।

শেষ পর্যন্ত অধিনায়ক হ্যারি ব্রুক ৮৪ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। তিনি হন ম্যাচ সেরা। ব্রুকের সঙ্গে ক্রিজে ছিলেন ৪৮ রান করা অলরাউন্ডার ইউয়ান উডস।

হাসান মাহমুদ, কাজী অনিক ও নাইম হাসান নেন একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পিনাক ঘোষ, মোহাম্মদ নাইম, সাইফ হাসান ও তৌহিদ হৃদয় কেউই নিজেদের জাত চেনাতে পারেননি।

২৭ রানে চার উইকেট চলে যাবার পর আমিনুল ইসলামকে সঙ্গে নিয়ে ৯৪ রানের জুটি গড়েন আফিফ। দলীয় ১২১ রানে ব্যক্তিগত ৩১ রান করে ফিরে যান আমিনুল। দুই বল পরেই আউট হন আফিফ। এতে ফের ধস নামে দলে।

শেষ দিকে মাহিদুল ইসলাম ২০ ও হাসান মাহমুদ ২৩ রান করেন। এছাড়া কাজি অনিক ৮ ও নাইম হাসান ১ রান করে আউট হন। এক বল খেলে শূন্য রান করে নট আউট ছিলেন টিপু সুলতান। ৪৯ ওভার দুই বলে ১৭৫ রানে অলআউট হন তারা।

আরও পড়ুন

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : বাংলাদেশের খেলা কবে, ফরম্যাট যেমন
X
Fresh