• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

হঠাৎ মাঠে ঢুকে মাশরাফিকে জড়িয়ে ধরলেন ভক্ত

আরটিভি অনলাইন স্পোর্টস ডেস্ক

  ০২ অক্টোবর ২০১৬, ০৯:৫২

আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভার চলছে। বল হাতে রানআপ শুরু করেছেন তাসকিন আহমেদ। কিন্তু আম্পায়ার তাকে হাতের ইশারায় আটকে দিলেন। কারণ কী? তখনও বুঝতে পারেননি তাসকিন। হঠাৎ পেছনে তাকিয়ে দেখেন মাঠের মধ্যে কেউ একজন ঢুকে পড়েছেন।

বাংলাদেশের ড্রেসিং রুমের বাঁ পাশ দিয়ে হুট করে দৌড়ে মাঠে ঢুকে যান সেই দর্শক! ছুটে যান মিড অনে দাঁড়ানো দলনেতা মাশরাফি বিন মর্তুজার দিকে। তার নেতৃত্বেগুণে মুগ্ধ হয়েই জড়িয়ে ধরেছেন আবেগে। সেটি বেআইনি হলেও তার সেই আবেগের দাম দিয়েছেন টাইগার অধিনায়কও।

সঙ্গে সঙ্গে বিসিবির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ আলী দৌড়ে এলেন তার বাহিনী নিয়ে। ওই পাগল ভক্তকে শার্টের কলার ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা। মাশরাফি বুঝতে পারলেন, কঠোর শাস্তি অপেক্ষা করছে ওই ভক্তের কপালে। তাই তাতে বাধা দেন মাশরাফি। নিজেই জড়িয়ে রক্ষা করলেন ওই ভক্তকে।

হয়তো মাশরাফি নিরাপত্তা কর্মকর্তাদের বোঝানোর চেষ্টা করেন, ওনাকে (ভক্ত) কিছু করবেন না। তাকে সেই আশ্বাস দিয়েই হয়তো ওই ভক্তকে মাঠ থেকে নিয়ে যান নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যরা।

এমন দৃশ্য আগে অনেকবার দেখা গেলেও আন্তর্জাতিক সন্ত্রাসবাদের কারণে সম্প্রতি কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে খেলার আয়োজন করা হয়। তাই এ ঘটনায় হতচকিত সবাই। শুরুতে খানিকটা ভড়কে গিয়েছিলেন মাশরাফি নিজেও। দু’হাত উঁচিয়ে প্রথম দিকে চেষ্টা করেছেন ওই দর্শককে থামাতে। কিন্তু ভক্ত তা মানেনি, উল্টো জড়িয়ে ধরেন প্রিয় অধিনায়ককে।

ম্যাচ শেষ মাশরাফি বললেন, ওই দর্শক ছুটে গিয়ে নিজেকে পরিচয় দেন ভক্ত হিসেবে। শুরুতে একটু ভড়কে গিয়েছিলাম, কারণ মনে হচ্ছিল ৪ থেকে ৫ জন ছুটে আসছে। পরে ছেলেটি কাছে এসে বললো সে আমার ভক্ত। আমি নিরাপত্তারক্ষীদের বলছিলাম যাতে ছেলেটির সমস্যা নয় হয়।’

এ ঘটনাকে অবশ্য খুব বড় করে দেখতে নারাজ বাংলাদেশ অধিনায়ক। বললেন, ‘এ ধরনের ঘটনা অনেক জায়গায়ই ঘটে। হয়তো আমাদের দেশে প্রথম বা আমার সঙ্গে প্রথম। ও যখন এসে বলছে আমি আপনার ফ্যান, তখন আমি এটা স্বাভাবিকভাবেই নিয়েছি। আশা করবো, তার যেন কোনো সমস্যা না হয়।’

অবশ্য এ ঘটনায় প্রশ্নবিদ্ধ হয়েছে বিসিবির নিরাপত্তা ব্যবস্থা। গ্যালারি থেকে নেমে খানিকটা দূরের বাউন্ডারি সীমানায় এসে একেবারে মাঠের ভেতরে ঢুকে গেছেন দর্শক, নিরাপত্তারক্ষীরা তাকে আটকাতে পারেনি। যদিও মাশরাফি বিসিবির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তেমন সমস্যা দেখছেন না।

বললেন, এ ধরনের ঘটনা সারা পৃথিবীতেই ঘটে। আমাদের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো। কোনোভাবে ওই দর্শক ঢুকে গেছে। অবশ্যই আমাদের সেদিকে খেয়াল আছে।’

এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh