• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জয়ী ম্যাচে কুমিল্লার জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৭, ১২:১৬

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনতে হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানস অধিনায়ক তামিম ইকবাল ও তার দলকে। গত বুধবারের সেই ম্যাচে ১২ রানে জয় পেয়েছিল কুমিল্লা এবং ওঠে যায় পয়েন্ট টেবিলের শীর্ষে।

কিন্তু সময়মত ইনিংস শেষ করতে পারেননি তামিম। নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার কম বল করে তারা। এর দায়ভার বর্তায় অধিনায়কের ওপর। তাই তামিমের ম্যাচ ফি’র ৪০ শতাংশ ও দলের বাকি ক্রিকেটারদের ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জরিমানার বিষয়টি নিশ্চিত করেছে। বিসিবির কোড অব কন্ডাক্টের ২.৫.১ অনুচ্ছেদে সাধারণ স্লো ওভার রেটের কারণে প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফি’র ১০ শতাংশ ও অধিনায়ককে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানার বিধান রাখা হয়েছে।

তবে স্লো ওভার রেটের অভিযোগ মেনে নেন তামিম। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। এই অভিযোগ এনেছিলেন অন-ফিল্ড আম্পায়ার নাদির শাহ, রিয়াজ উদ্দীন, তৃতীয় আম্পায়ার গাজী সোহেল ও চতুর্থ আম্পায়ার মাহফুজুর রহমান। চলমান বিপিএলে এর আগে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনেছে নাসির হোসেন ও তার দল সিলেট সিক্সার্স এবং মাশরাফি মুর্তজা ও তার দল রংপুর রাইডার্স।

চট্টগ্রাম পর্ব শেষ করে বিপিএল ফিরেছে ঢাকায়। আগামী শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স লড়বে রংপুর রাইডার্সের বিপক্ষে।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
X
Fresh