• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিরিজে সমতা ফেরালো আফগানরা

আরটিভি অনলাইন খেলাধুলা রিপোর্ট

  ২৮ সেপ্টেম্বর ২০১৬, ২২:৩২

টস হেরে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার দুপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে মাশরাফি বিন মুর্তজার দল। ৪৯.২ ওভারে ২০৮ রান করে অলআউট হয় টাইগাররা। ২০৮ রানকে পুঁজি করেই আফগানদের বিপক্ষে জয়ের লক্ষ্যে বল হাতে লড়াইয়ে নামেন তারা। এত অল্প রান করেও স্নায়ু-উত্তেজক ম্যাচটি হারলো বাংলাদেশ। আর ২ উইকেটে জিতে সিরিজে সমতা ফিরিয়ে আনলো সফরকারীরা।

স্বাগতিকদের বিপক্ষে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ ৩৫, নওরোজ মঙ্গল ১০, রহমত শাহ ০, হাসমতুল্লাহ শাহিদি ১৪, আসগর স্তানিকজাই ৫৭, মোহাম্মদ নবী ৪৯, নজিবুল্লাহ জদরান ২২, রশিদ খান ৫, মিরওয়াইস আশরাফ ৯ (অপরাজিত) ও নজিবুল্লাহ জদরান ৪ (অপরাজিত) রান করেন।

টাইগার বোলারদের মধ্যে সাকিব ৪টি, মোসাদ্দেক ২টি, মাশরাফি ১টি উইকেট শিকার করেন।

এর আগে প্রথম উইকেট জুটিতে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার যোগ করেন ৪৫ রান। তামিম ও সৌম্য দুজনই ২০ করে রান করেন। এরপর মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ মিলে যোগ করেন ৬১ রান। মুশফিক ৩৮ ও মাহমুদুল্লাহ রিয়াদ ২৫ রান করে আউট হন।

টাইগার ব্যাটসম্যানদের বিপর্যয় শুরু হয় এরপর থেকেই। অল্প সময়ের ব্যবধানে আউট হয়ে যান সাকিব আল হাসান, সাব্বির রহমান ও মাশরাফি। ২৪ রানের জুটি গড়ে সামাল দিতে চেয়েছিলেন অভিষিক্ত মোসাদ্দেক হোসেন সৈকত আর তাইজুল ইসলাম। ৪৩তম ওভারে পরপর দুই বলে তাইজুল আর তাসকিনকে ফিরিয়ে দেন লেগ স্পিনার রশিদ খান। শেষ ব্যাটসম্যান রুবেল হোসেনও আউট হয়ে যান ১০ রান করেই। অভিষেক ম্যাচেই দুই ছক্কা আর চারটি চারের সৌজন্যে ৪৫ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস খেলেন মোসাদ্দেক।

আফগানদের মধ্যে রশিদ নেন সর্বোচ্চ ৩টি উইকেট। এছাড়া নবী ও মিরওয়াইস ২টি করে এবং নভীন ও রহমত ১টি করে উইকেট পান।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh