• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গড়ে জিততে হবে কিংসদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৭, ২০:০৭

প্রথম দেখায় হেরেছিল কিংসরা। দ্বিতীয়বার মুখোমুখি হয়েছে তারা। এবারের দেখায় জয় পেতে হলে অসাধ্যই সাধন করতে হবে কিংসদের। রেকর্ড গড়েই জিততে হবে স্যামি বাহিনীকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩০তম ম্যাচে আফিফ, পুরান ও ব্র্যাথওয়েট ঝড়ে রাজশাহী কিংসের সামনে ২১৩ রানের পাহাড়সম সংগ্রহ গড়েছে খুলনা টাইটানস। চলমান বিপিএলে এটাই সর্বোচ্চ সংগ্রহ। এর আগে সিলেট সিক্সার্সের বিপক্ষে চিটাগাং ভাইকিংসের করা ২১১ রান ছিল সর্বোচ্চ সংগ্রহ। বিপিএলের চলতি আসরে ওটাই ছিল এই ম্যাচের আগ পর্যন্ত সর্বোচ্চ রানের স্কোর। এছাড়া ঢাকা ডায়নামাইটস দু’বার ২০০ প্লাস স্কোর গড়েছিল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে খুলনা টাইটানস। দুই ওপেনার শান্ত আর রুশো ভালোই খেলছিলেন। তবে দুজনের ভুল বোঝাবুঝিতে রুশো (৬) রান-আউট হয়ে গেলে জুটিতে ছেদ পড়ে।

তবে আফিফ হোসেনের সঙ্গে জুটি বেঁধে দারুণ ব্যাটিং করেন শান্ত। ফ্র্যাংকলিনের বলে এলবিডাব্লিউ হওয়ার আগে ৩১ বলে ৫ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে করেন ৪৯ রান।
টুর্নামেন্টজুড়ে দারুণ ধারাবাহিক খুলনা অধিনায়ক মাহমুদ উল্লাহ আজ বড় ইনিংস খেলতে পারেননি। ফ্র্যাংকলিনের দ্বিতীয় শিকার হয়ে ফিরেছেন মাত্র ১ রান করে। তবে ভেঙে পড়েনি খুলনা। ব্যাট হাতে রুখে দাঁড়ান আফিফ এবং নিকোলাস পুরান। ২৪ বলে হাফ সেঞ্চুরি তুলে ৬ চার ৩ ছক্কায় ৫৭ রানে ফ্র্যাংকলিনের তৃতীয় শিকার হন পুরান।

আফিফের সঙ্গে যুক্ত হন হার্ডহিটার ব্র্যাথওয়েট। এর মধ্যেই হাফ সেঞ্চুরি তুলে নেন আফিফ। শুরু থেকেই হাত খুলে ব্যাটিং শুরু করেন ব্র্যাথওয়েট। ২০তম ওভারের দ্বিতীয় বলে ১৪ বলে ৩৪ রান করে মোহাম্মদ সামির শিকার হন তিনি। নির্ধারিত ২০ ওভারে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২১৩ রান।

রাজশাহী কিংসের পক্ষে একাই তিন উইকেট শিকার করেছেন জেমস ফ্রাঙ্কলিন। ৪ ওভারে ৫০ রান খরচায় এই সাফল্য ঝুলিতে পুরেছেন রাজশাহীর পেসার। ১টি উইকেট দখলে নিয়েছেন মোহাম্মদ সামি।

সংক্ষিপ্ত স্কোর
খুলনা টাইটানস

২০ ওভারে ২১৩ (শান্ত ৪৯, রুশো ৬, আফিফ ৫৪*, মাহমুদউল্লাহ ১, পুরান ৫৭, ব্রাথওয়েট ৩৪, আফিফুল ১*; ফ্রাঙ্কলিন ৩/৫০, সামি ১/২২)।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh