• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোমাঞ্চ ছড়িয়ে খুলনার জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ নভেম্বর ২০১৭, ১৮:০০

রোমাঞ্চ ছড়িয়ে চট্টগ্রামে দিনের প্রথম ম্যাচে শেষ ওভারে জয় পেল খুলনা টাইটানস। শেষ ওভারে জয়ের জন্য রংপুর রাইডার্সের প্রয়োজন ছিল ১৫ রান। কিন্তু পাকিস্তানি বোলার জুনায়েদ খানের ওভারে ৫ রানই নিতে পারেন রবি বোপারা ও থিসারা পেরেরা।

টানটান উত্তেজনায় পূর্ণ ছিল চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচ। সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল গেইল-ম্যাককালাম। কিন্তু দু’জনই এদিন ব্যর্থ হন। দুজন মিলে করেন ১৮ রান। যার ১৬ রানই ক্যারিবীয় ব্যাটিং দানবের।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের অর্ধশত রানে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান করতে সক্ষম হয় খুলনা।

দলীয় ১৪ রানেই খুলনা শিবিরে প্রথম আঘাত হানেন সোহাগ গাজী। তার বলে সরাসরি বোল্ড হয়ে যান রুশো (১১)। ১০ রানের ব্যবধানে দ্বিতীয় আঘাত হানেন গতিতারকা রুবেল হোসেন। গতির তোড়ে উড়ে যায় আফিফ হোসেনের (৯) স্ট্যাম্প। দ্রুত ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে দলটি।

অপর ওপেনার নাজমুল হোসেন শান্তকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন অধিনায়ক মাহমুদুল্লাহ। শান্তকে (২০) রুবেল হোসেনের তালুবন্দি করে প্রতিরোধ ভাঙেন রংপুর অধিনায়ক মাশরাফি। খুলনার দূর্গে চতুর্থ আঘাত হানেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নিকোলাস পুরান (১৬)। তবে বরাবরের মতো দারুণ ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নেন মাহমুদুল্লাহ। ৩৬ বলে ৫৯ রান করা মিস্টার কুলকে নাহিদের ক্যাচে পরিণত করেন রুবেল।

রংপুরের পক্ষে রুবেল ৩টি, লঙ্কান পেসার মালিঙ্গা ২টি এবং মাশরাফি, সোহাগ গাজী ও থিসারা পেরেরা ১টি করে উইকেট নেন।

১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারে ম্যাককালামকে (২) আরিফের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান আফিফ হোসেন। দলীয় ২০ রানে আরেকটি ধাক্কা খায় রংপুর। ক্যারিবীয় দানব গেইল (১৬) আবু জায়েদের বলে উইকেটের পেছনে নিকোলাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। দলীয় ২৯ রানে মিথুন (৩) রানআউট হলে বিপদে পড়ে দলটি।

পরে রবি বোপারা এক প্রান্ত আগলে রেখে দলের রানের চাকা সচল রাখেন। অন্য প্রান্ত দিয়ে আসা যাওয়া দেখতে থাকেন। পঞ্চম উইকেটে বোপারার সঙ্গে গুরুত্বপূর্ণ জুটি গড়েন নাহিদ (৫৮)। দলীয় ১৪৫ রানে ৭টি চারের মাধ্যমে এ রান করে রানআউট হয়ে তিনি ফিরলে ম্যাচ থেকে কার্যত ছিটকে পড়ে রংপুর। শেষ ওভারে জুনায়েদ খানের শেষ বলে বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়ে ফেরেন অর্ধশত করা বোপারা। আউট হওয়ার আগে ৪৪ বলে ১ ছয় ও ৪ চারের সাহায্যে ৫৯ রান করেন তিনি।

খুলনার পক্ষে আফিফ হোসেন ২টি, আবু জায়েদ ও জুনায়েদ খান ১টি করে উইকেট পান।

প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
সেঞ্চুরি করে সাকিব-মাশরাফিদের স্পর্শ করলেন তাসকিন
কর্মচন্দ্রপুর জামে মসজিদের উদ্বোধন করলেন হুইপ মাশরাফী 
X
Fresh