• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ব্র্যাথওয়েট ঝড় দেখল ঢাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ নভেম্বর ২০১৭, ১৪:৪২

উইকেট হারিয়ে ধুঁকতে থাকা খুলনা টাইটানসকে পথ দেখালেন কার্লোস ব্র্যাথওয়েট। শেষদিকে তার ঝড়ে লড়াকু পুঁজি পেল খুলনা। ক্যারিবীয় এ হার্ডহিটারের ব্যাটিং নৈপুণ্যে ঢাকা ডায়নামাইটসকে ১৫৭ রানের টার্গেট দিয়েছে মাহমুদুল্লাহ বাহিনী।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে বেশি সময় নেয়নি বোলাররা। চতুর্থ ওভারের পঞ্চম বলে আবু হায়দার রনির ক্যাচ বানিয়ে মাইকেল ক্লিঙ্গারকে (১০) ফেরত পাঠান সাকিব। ৮ রান পর রনির শিকার হয়ে ফেরেন ধীমান ঘোষ (২)।

এরপর উদ্বোধনী ব্যাটসম্যান শান্ত আফ্রিকার রিলে রুশোকে নিয়ে শুরুর ধকল কাটানোর চেষ্টা চালান। কিন্তু দলীয় ৪৬ রানে আঘাত হানেন উইন্ডিজ স্পিনার সুনিল নারাইন। ৩ উইকেট হারানোর পর উইকেট আটকে রেখে রানের চাকা সচল রাখায় মনযোগ দেন খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ ও রুশো। তবে দলীয় ৭১ রানে পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদির শিকারে পরিণত হন মাহমুদুল্লাহ (১৪)।

অধিনায়কের বিদায়ের পর ব্র্যাথওয়েটের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিতে থাকেন রুশো । দলীয় ১২৫ রানে রুশো (৩৪) রনির দ্বিতীয় শিকারে পরিণত হন। এরপর আরিফুল হককে সঙ্গে করে বড় স্কোরের স্বপ্ন দেখাতে থাকেন ব্র্যাথওয়েটে। শেষ পর্যন্ত তার ঝড়ে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ পায় খুলনা। ২৯ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন ব্র্যাথওয়েট। আরিফুল হক ৪ রানে অপরাজিত থাকেন।

ঢাকার পক্ষে আবু হায়দার রনি ২২ রানে ২টি এবং শহীদ আফ্রিদি, সাকিব ও নারাইন ১টি করে উইকেট লাভ করেন।

বিপিএলের পঞ্চম আসরের শুরুটা দু’দলেরই ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খায় তারা। তবে পরে দোর্দণ্ড প্রতাপে ফেরে সাকিব ও মাহমুদুল্লাহ বাহিনী। নিজেদের পরের ২ ম্যাচেই দাপুটে জয় তুলে নেয় তারা।

এখন পর্যন্ত ৩টি করে ম্যাচ খেলেছে ঢাকা ও খুলনা। ২টি করে জিতে দু’দলই রয়েছে এক মেরুতে। উভয় দলই রয়েছে পয়েন্ট টেবিলের সেরা চারে। এ ম্যাচ জিতে যে কারো এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh