• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘মেসির মতো ভালো নয় রোনালদো, কারণে সে স্বার্থপর’

স্পোর্টস ডেস্ক

  ১০ নভেম্বর ২০১৭, ১৪:৪২

লিওনেল মেসির মতো ভালো নয় ক্রিশ্চিয়ানো রোনালদো। কারণ, রিয়াল সুপারস্টার খুবই ‘স্বার্থপর’। ঠিক এমনটিই মনে করেন বার্সেলোনার সাবেক ডিফেন্ডার দিমিত্রো ছিগ্রিনস্কি।

বার্সেলোনায় এক মৌসুম কাটান দিমিত্রো। ২০০৯-১০ মৌসুমে ন্যু ক্যাম্পে কাটান তিনি। এসময় মেসিকে খুব কাছ থেকে দেখেছেন এ ইউক্রেনিয়ান ফুটবলার। এর বদৌলতে রোনালদোর খেলা পর্যবেক্ষণ করার সৌভাগ্যও হয় তার।

তিনি বলেন, ‘রিযালের পর্তুগিজ উইঙ্গার খুব গোল করতে পারে। তবে সে বিশ্বের সেরা খেলোয়াড় নয়। মেসির ধারেকাছেও ও নেই। কারণ, সিআরসেভেন স্বার্থপর।’

বর্তমান এইকে এথেন্সের হয়ে খেলছেন দিমিত্রো। সম্প্রতি রোনালদোকে নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেন তিনি। এতেই পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে স্বার্থপর বলে উল্লেখ করেন।

এর নেপথ্যের কারণ জানিয়ে চৌকস এ ডিফেন্ডার বলেন, ‘রোনালদো সবসময় নিজের স্বার্থের কথা ভাবে। কিভাবে গোল পাবে তার চিন্তায় মগ্ন থাকে। দল ও সতীর্থদের কথা খুব একটা চিন্তা করে না।’

ইউক্রেনিয়ান ফুটবলার মেসিকে নিয়েও মসৃণ বিশ্লেষণ হাজির করেছেন। তবে খুদে জাদুকরের মধ্যে রোনালদোর ঠিক বিপরীত ধর্ম খুঁজে পেয়েছেন তিনি, ‘বার্সার আর্জেন্টাইন সুপারস্টার ভিন্ন ঘরানার খেলোয়াড়। ও সবসময় দলের কথা চিন্তা করে। নিজে গোল না করে দলের কথা ভেবে সতীর্থদের দিয়ে গোল করায়।’

চলতি মৌসুমে ভীষণ গোলখরায় ভুগছেন রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ৭ ম্যাচ খেলে করেছেন মাত্র ১ গোল। অথচ কি দুর্দান্তভাবেই না মৌসুম শুরু করেছিলেন ৩২ বছরের ফুটবলার।

মেসি আছেন ফর্মের তুঙ্গে। স্প্যানিশ লিগে ১২ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে রয়েছেন তিনি। দলকে রেখেছেন পয়েন্ট টেবিলে সবার ওপরে। তার ডানায় ভর করে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে রয়েছে কাতালানরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
X
Fresh