• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

ফুটবল খেলবেনই বোল্ট, যাচ্ছেন বরুসিয়া ডর্টমুন্ডে!

স্পোর্টস ডেস্ক

  ২৬ অক্টোবর ২০১৭, ১৯:৩৫

পরপর তিনটি অলিম্পিকে ১০০ মিটার স্প্রিন্টে সোনাজয়ী বিশ্বের একমাত্র অ্যাথলেট উসাইন বোল্ট। বর্ণাঢ্য ক্যারিয়ারে অনেক অর্জন তার। সদ্যই অ্যাথলেটিক থেকে বিদায় নিয়েছেন। তবে এখান থেকেই শুরু হচ্ছে নতুন পথচলা। তার জন্য সুখবর নিয়ে এল জার্মান বুন্দেস লিগার ফুটবল ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড।

ইউরোপের অন্যতম সেরা এই ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হ্যান্স জোয়াকিম ওয়াটজে আশা প্রকাশ করেছেন, দলের প্র্যাকটিস সেশনেই বোল্টকে পাচ্ছেন তারা।

২০১৬ সালের নভেম্বরে বরুসিয়া ডর্টমুন্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল বোল্টকে দলে ভেড়ানোর কথা। সোমবার জার্মান ফুটবল ভিত্তিক সংবাদ মাধ্যম রিভিয়ার স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে বিষয়টি ফের তুলে ধরলেন ওয়াটজে।

তিনি বলেন, চলতি সপ্তাহেই এই বিষয়ে পুমার সিইও বিজোর্ন গুলডেনের সঙ্গে কথা বলব।

ডর্টমুন্ড ও বোল্টের ক্রীড়া সরঞ্জামের স্পন্সর হিসেবে কাজ করে আসছে পুমা। সব ঠিক থাকলে আগামী বছর মার্চে ডর্টমুন্ডে পাড়ি জমাতে পারেন বোল্ট।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানেচেস্টার ইউনাইটেডের পাঁড় ভক্ত বোল্ট। রোববার আমেরিকার ফর্মুলা ওয়ান গ্র্যান্ড পিক্স রেস দেখতে গিয়েছিলেন তিনি। সেখানে ফের মনে করিয়ে দিলেন ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায় নিয়ে বেশ চিন্তা-ভাবনা করছেন সর্বকালের দ্রুততম মানব।

বোল্ট বলেন, এটা আমার ব্যক্তিগত একটা লক্ষ্যপূরণের চেষ্টা বলতে পারেন। কে কী বলছে, তাতে আমার কিছু যায় আসে না। এটুকু বলব, নিজের কাছে আমি মিথ্যে বলছি না।

এসময় নিজের ফুটবল ক্যারিয়ার নিয়ে সেরা দৌড়বিদ বলেন, এখন হ্যামস্ট্রিংটা একটু সমস্যা করছে। সপ্তাহ দু’য়েক সময় লাগবে নিজেকে পুরো সুস্থ করে তুলতে। তার পর ঠিক করে রেখেছি ট্রেনিং শুরু করে দেব। মনে হয় না, ফিটনেস ফিরে পেতে আমার খুব একটা সমস্যা হবে। তার পরে ফুটবলে নামার ব্যাপারে নিয়ে দেখব সামনে কী রাস্তা আছে।

২০০৮ সালে বেইজিং অলিম্পিক দিয়ে যাত্রা শুরু করেন বোল্ট। এরপর ২০১২ সালে লন্ডন অলিম্পিকের পর ২০১৬ সালে রিওতেও জয় করেন সোনা। ১০০ মিটার স্প্রিন্টের মতোই বেইজিং, লন্ডন আর রিওতে জ্যামাইকা রিলে দৌড়ে সোনা জিততে অসামান্য অবদান রেখেছিলেন তিনি।

ক্যারিয়ারে শুধু একটি ব্রোঞ্জপদকই জিতেছেন উসাইন বোল্ট। চলতি বছরের আগস্টে লন্ডনে বিশ্ব অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে ব্রোঞ্জ পান তিনি। এটিই তার ক্যারিয়ারের শেষ দৌড়।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বোল্টকে নিমেষেই পরাজিত করবেন গেইল!
গতিমানব থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে উসাইন বোল্ট
X
Fresh