• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশাল সংগ্রহের পথে দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক

  ২২ অক্টোবর ২০১৭, ১৬:৪৯

পর পর দুই উইকেট খোয়ানোয় রানের গতি একটু কমার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু ঘটছে ঠিক বিপরীত। মাঠে নেমেই টাইগার বোলারদের ওপর স্টিম রোলার চালাচ্ছেন এইডেন মার্করাম। রানের নহর বইছে ডু প্লেসিসের ব্যাটেও। তাদের ব্যাটে উল্কার গতিতে ছুটছে প্রোটিয়ারা। এরই মধ্যে দু’জনই ফিফটি তুলে নিয়েছেন। বড় সংগ্রহের পথে স্বাগতিকরা।

শেষ খবর পর্যন্ত ৩৬.১ ওভারে ২ উইকেটে ২৪৫ রান করেছে দক্ষিণ আফ্রিকা। ডু প্লেসিস ৬৯ ও মার্করাম ৫৩ রান নিয়ে উইকেটে আছেন।

ইস্ট লন্ডনের বাফেলো পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক ফাফ ডু প্লেসিস। হাশিম আমলা বিশ্রামে থাকায় ডি ককের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন টেন্ডা বাভুমা। প্রায় ১ বছর পর ওয়ানডে খেলতে নামেন এই ডানহাতি ব্যাটসম্যান। তবে তার ব্যাটিং দেখে তা বোঝার উপায় ছিল না। ডি ককের সঙ্গে উড়ন্ত সূচনা করেন বাভুমা। উদ্বোধনী জুটিতে তুলে ফেলেন ১১৯ রান।

তাদের ব্যাটিং তাণ্ডবে গেলো দুই ওয়ানডের মতো এই ম্যাচেও শুরুতে উইকেটহীন থাকে বাংলাদেশ। অবশেষে দলকে কাঙ্ক্ষিত ব্রেক থ্রো এনে দেন মিরাজ। দলীয় ১১৯ রানে বাভুমাকে (৪৮) লং অনে লিটন দাসের ক্যাচ বানিয়ে ফেরান তিনি। প্রথম উইকেটের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হলেও দ্বিতীয় আসে দ্রুত। দলীয় ১৩২ রানে বিপজ্জনক ডি কককে কট অ্যান্ড বোল্ড করে ফেরান এই অফস্পিনার।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে দ. আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন
১১১ বছরের রেকর্ড ভেঙে ৫৫ রানে অলআউট দ. আফ্রিকা
X
Fresh