• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টেইলর ফেরায় উজ্জীবিত দল: স্ট্রিক

স্পোর্টস ডেস্ক

  ২১ অক্টোবর ২০১৭, ১৩:১৫

ব্রেন্ডন টেইলর ও কাইল জার্ভিস ফেরায় জিম্বাবুয়ে দলে ইতিবাচক প্রভাব পড়েছে। দলের সবাই এখন উজ্জীবিত। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লড়তে তারা প্রস্তুত। বললেন সাবেক জিম্বাবুয়ে কিংবদন্তি পেসার ও বর্তমান কোচ হিথ স্ট্রিক।

রোববার বুলাওয়ে কুইন্স স্পোর্টস ক্লাবে শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দেড়টায়।

এর আগে স্ট্রিক বলেন, টেইলর-জার্ভিস যোগ দেয়ায় দল এখন অনেক বেশি উজ্জীবিত। ইংল্যান্ডে তাদের পেশাদার ক্রিকেট খেলার অভিজ্ঞতাটা আমরা কাজে লাগানোর চেষ্টা করছি। আশা করছি, নিজেদের অভিজ্ঞতা তারা বর্তমান খেলোয়াড়দের সঙ্গে শেয়ার করবেন।

জিম্বাবুয়ে সাবেক অধিনায়ক বলেন, তারা (টেইলর ও জার্ভিস) দলে অনেক কিছু নিয়ে এসেছে। এরই মধ্যে এর প্রমাণ মিলেছে। ওরা আসায় দলের পরিবেশই তাৎপর্যপূর্ণভাবে বদলে গেছে। সবাই তাদের ঘিরে সামনের দিকে এগুতে চায়। তাদের কাছ থেকে শিখতে চায়।

আর্থিক নিশ্চয়তা ও প্রশাসনে উপযুক্ত ব্যক্তিদের অন্তর্ভুক্তি এবং কোচিং অবকাঠামোয় আমূল পরিবর্তন ঘটায় পুনরায় জিম্বাবুয়ের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন টেইলর ও জার্ভিস। এছাড়া আফ্রিকার দলটির সাম্প্রতিক ফর্মও তাদেরকে দেশে ফিরতে উৎসাহ যুগিয়েছেন।

গেলো জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় করে সাম্প্রতিক সময়ে ধারাবাহিকভাবে বাজে পারফরম করা জিম্বাবুয়ে। ওই সফরে একমাত্র টেস্টে লঙ্কানদের প্রায় ধরেই ফেলেছিলেন ক্রেমার-মাসাকাদজা।

বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ২০১৯ আইসিসি বিশ্বকাপে কোয়ালিফাই করার লক্ষ্যে নতুন প্রশাসনিক কাঠামোর অধীনে সবকিছু ঢেলে সাজাতে চায় জিম্বাবুয়ে। তাই আসছে সিরিজগুলোতে অভিজ্ঞদের প্রাধান্য দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

দেশের ক্রিকেটের দুর্দশা দেখে আন্তর্জাতিক ক্যারিয়ার পেছনে ফেলে ইংলিশ কাউন্টি ক্রিকেট শুরু করেছিলেন সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষ-ব্যাটসম্যান টেইলর এবং ফাস্ট বোলার জার্ভিস। তবে ফের জিম্বাবুয়েতে ফিরেরেছন তারা। টেইলর ২০১৪ এবং জার্ভিস ২০১৩ সালে সবশেষ টেস্ট খেলেন।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন নুসরাত ফারিয়া
হাসপাতালে ভর্তি নুসরাত ফারিয়া
রোজ গ্যাসের ওষুধ খেলে হতে পারে যেসব সমস্যা
X
Fresh