• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সেঞ্চুরিতে মেসির হাফসেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক

  ১৯ অক্টোবর ২০১৭, ১৭:৪৭

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। ১ গোল করে দলের জয়ে সামন থেকে নেতৃত্ব দেন লিওনেল মেসি। এই গোলের সুবাদে একাধিক স্মরণীয় কীর্তি গড়েছেন তিনি। ইউরোপিয়ান ক্লাব আসরে গোলের সেঞ্চুরির মাইলফলক ছুঁয়ে ফেলেছেন খুদে জাদুকর।

ম্যাচের ৬১ মিনিটে ফ্রি কিক থেকে দৃষ্টিনন্দন গোল করেন মেসি। এর সঙ্গে দুটি মাইলফলক স্পর্শ করেন আর্জেন্টাইন যুবরাজ। উয়েফা আয়োজিত ক্লাব প্রতিযোগিতায় ধরে ফেলেন ১০০ গোলের মাইলফলক। পাশাপাশি চলতি বর্ষপঞ্জিতে আর্জেন্টিনা ও ক্লাবের জার্সি গায়ে ৫০ গোলের মাইলস্টোন স্পর্শ করেন তিনি।

এই নিয়ে গেল আট বছরে টানা সপ্তমবারের মতো গোলের হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়লেন মেসি। ২০১০ থেকে ২০১৭-এই আট বছরে কেবল ২০১৩ সালে ৫০ গোল করতে পারেননি ফুটবলের বরপুত্র। ওই বছর ৪৬ ম্যাচে ৪৫ গোল করেন তিনি।

ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় শততম গোল করা দ্বিতীয় খেলোয়াড় এখন মেসি। বেশ আগেই তা ছুঁয়ে ফেলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে একটি জায়গায় সিআরসেভেনকে পেছনে ফেলেছেন ম্যাজিক বয়। ১৪৩তম ম্যাচে শততম গোলের কীর্তি গড়েন পর্তুগিজ উইঙ্গার। সেখানে তার চেয়ে ২১ ম্যাচ কম খেলেই শততম গোলের দেখা পেলেন আর্জেন্টিনা অধিনায়ক।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh